অতিমারির সময় মানুষের পাশে ছিল দেব, জিতিয়ে রেকর্ডের বার্তা মমতার

মমতা বলেন, ঘাটাল মাস্টার প্ল্যান আমরা করে দেব। এক-দু’বছর সময় লাগবে। সার্ভে শুরু হয়েছে। তিন-চার বছরের মধ্যে মাস্টারপ্ল্যান শেষ হবে

ঝাড়গ্রামের সভা সেরে মুখ্যমন্ত্রী সভা করলেন ঘাটাল লোকসভার দাসপুর বিধানসভায়। সেখানে তৃণমূল প্রার্থী দেবের সমর্থনে জনসভা করেন তিনি। দেবকে কেন ভোট দেবেন মানুষ? সে কথাও জানালেন মমতা। শুক্রবার দাসপুরে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, অতিমারির সময় অনেক পরিযায়ী শ্রমিককে ফিরিয়েছে। অনেক কাজ করে মানুষের জন্য। খুব ভাল ছেলে। তিনি বলেন, কোভিডের সময় দেব নিজে গিয়ে ঘাটালের মানুষকে রান্না করে খাবার দিয়ে আসত! তিনি বলেন, ঘাটালে প্রতিবছর বন্যা হয়, আমি আসি কি কষ্টে থাকেন এখানকার মানুষ সেটা আমি জানি। মমতা বলেন, ঘাটাল মাস্টার প্ল্যান আমরা করে দেব। এক-দু’বছর সময় লাগবে। সার্ভে শুরু হয়েছে। তিন-চার বছরের মধ্যে মাস্টারপ্ল্যান শেষ হবে।কপালেশ্বর-কেলেঘাই করে দিয়েছি। মানস ভুঁইয়া এর জন্য বারবার বলে বলে কাজটা করিয়ে নিয়েছেন।

এদিন ফের মমতার নিশানায় ছিলেন মোদি। তিনি বলেন, মোদির গ্যারান্টি ৪২০।গরীবের টাকা মেরে ওরা শুধু প্রচার করে। ৫ বছরে ওরা কোনও কাজ করেনি। বিজেপির ফাঁদে পা দেবেন না। তার সাফ কথা, আদিবাসীদের জমি হস্তান্তর করা যাবে না। সিএএ তে আবেদন করলেই বিদেশি হয়ে যাবেন।
বিনা পয়সায় গ্যাস দেবে বলেছিল, দিয়েছে? প্রশ্ন মমতার। তার কটাক্ষ, শুধু চাকরি খেয়ে নিচ্ছে, তোমার ঘরের ছেলে মেয়েদের চাকরি চলে গেলে কেমন লাগবে?তোমরা ১০০ দিনের কাজের টাকা দাও না, কারণ তোমরা হিংসুটে, তোমরা বাংলাকে ভালোবাসো না। দাসপুরে তার মন্তব্য,বিজেপি চাকরিখেকো বাঘ।
এদিনও তিনি বলেন,মোদি যাক দেশ বাঁচুক। মোদি যাক মানুষ থাক। মোদি যাক গণতন্ত্র বাঁচুক। মোদি যাক দেশ থাক। তৃণমূল সুপ্রিমোর তোপ, বিজেপি ওয়াশিংমেশিন, যাতে চোর ডাকাত ঢুকে যায়। ওরা বলছে, ক্ষমতায় এলে লক্ষ্মীর ভান্ডার বন্ধ করে দেবে। লক্ষ্মীর ভান্ডারে হাত দিয়ে দেখাক।

দেবের প্রচারসভা থেকে মমতার মন্তব্য, মোদিকে সরিয়ে জোট ‘ইন্ডিয়া’ ক্ষমতায় আসবে। অনেক কাজ হবে মানুষের জন্য। দিল্লিতে ইন্ডিয়া গভর্নমেন্ট হলে মানুষের জন্য কাজ করব আমরা।তিনি বলেন, আমরা আসার পর কলেজ, বিশ্ববিদ্যালয়, বিদ্যালয় অনেক হয়েছে। বিদ্যাসাগর এবং ক্ষুদিরামের জায়গায় ডেভেলপমেন্ট অথরিটি করে দিয়েছি। কয়েকটা চোর জুয়াচোর মিলে দেশ চালাচ্ছে। আমরা যেটা বলি সেটা গ্যারান্টি, আর ওরা যেটা বলে সেটা ফোর-টোয়েন্টি। পরিযায়ী শ্রমিকের ২৮ লক্ষ নাম নথিভুক্ত করেছি, যারা এখনও বাইরে আছেন ফিরে আসুন, আমি কার্ড করে দেব। দয়াকরে ভোটের লিস্টে নাম রাখুন ভোটটা দিন, নাহলে বিজেপি আসলে সবাইকে তাড়িয়ে দেবে।দাসপুরের সভামঞ্চ থেকে ঘাটালের মানুষকে মমতার আবেদন, আপনারা সবাই দেবকে ভোটটা দিন, আপনারা এবার দেবকে জিতিয়ে রেকর্ড করুন।





 

Previous articleচারদিন পরে চতুর্থ দফার ভোটের হার প্রকাশ কমিশনের, বাড়ল বাংলার ভোটের হার
Next articleপ্রেমের প্রস্তাব রিঙ্কুর, ভিডিও ফাঁস সতীর্থের