গলায় গেরুয়া উত্তরীয়-বুকে পদ্ম প্রতীক! রাজ্যপালের ইস্তফা দাবি তৃণমূলের

রাজ্যপালের (Governor ) মুখোশে তিনি আসলে বিজেপি (BJP) ক্যাডার, তা অনেক আগেই প্রমাণিত। রাজভবনে আসার পর থেকেই রাজ্যপাল নয়, বরং “বিজেপি নেতা”র ভূমিকায় অনেক বেশি স্বাচ্ছন্দ্য দেখায় আনন্দ বোসকে (CV Anand Bose)। বিজেপি বিরোধীরা কটাক্ষ করে বলেন, “রাজ্যপাল নয়, উনি আসলে বিজেপির পদ্মপাল”! সম্প্রতি মহিলাঘটিত জোড়া অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। দুটোই গুরুতর অভিযোগ। তারই মাঝে ফের নতুন বিতর্কে নাম লেখালেন আনন্দ বোস। এবার বিজেপির সঙ্গে আঁতাতের সরাসরি অভিযোগ উঠল রাজ্যপালের বিরুদ্ধে।

ঘটনার হাতেনাতে ‘প্রমাণ’ দিলেন তৃণমূল নেতা নেতা কুণাল ঘোষ। তিনি এক্স হ্যান্ডেলে রাজ্যপাল আনন্দ বোসের একটি ছবি পোস্ট করেছেন। যেখানে দেখা যাচ্ছে, গলায় গেরুয়া উত্তরীয় আর বুকে বিজেপির পদ্ম প্রতীক! এই ইস্যুতে রাজ্যপালের পদত্যাগ দাবি করেছেন কুণাল। তৃণমূল নেতার দাবি, এই ছবি যদি “ভুয়ো” তাহলে রাজ্যপাল সেটা জানাক। আর ছবি যদি সত্যি হয়, তাহলে অবিলম্বে তাঁর পদত্যাগ করা উচিত।

লোকসভা ভোটের মাঝেই কুণাল ঘোষ বলেন, ”রাজ্যপালকে স্পষ্ট করতে হবে এই ছবি সত্যি না মিথ্যে। রাজ্যপালের পদে থেকে তিনি যদি বিজেপির প্রতীক পোশাকে লাগিয়ে ঘোরেন, তবে তাঁর পদত্যাগ করা উচিত।”

এই একই ইস্যুতে রাজ্যপালের একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ সাগরিকা ঘোষ এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। সেই ভিডিয়োতেও দেখা গিয়েছে, রাজ্যপাল একটি গেরুয়া উত্তরীয় পরে। যাতে বিজেপির প্রতীক পদ্ম রয়েছে।

এক্স হ্যান্ডেলে তৃণমূল সাংসদ লেখেন, “প্রথমে কলকাতা হাইকোর্টের একজন বিচারপতি স্বীকার করলেন যে তিনি আরএসএস-এর সদস্য। এবং এখন অবসরের পরে তিনি সংঘ পরিবারে ফিরতে চান। আর এবার বাংলার রাজ্যপাল সি ভি আনন্দ বোসের একটি ভিডিও সামনে এসেছে। গত জানুয়ারিতে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন রাজ্যপাল। সেই অনুষ্ঠানের ভিডিওতে দেখা গিয়েছে যে তিনি একটি উত্তরীয় পরে আছেন, যাতে বিজেপির নির্বাচনী প্রতীক পদ্মের মতো একটি ফুল আঁকা রয়েছে। সাংবিধানিক রীতি নীতি কোথায় গেল?”

 

এই ইস্যুতে সরব হয়েছে রাজ্যসভায় তৃণমূলের আরেক সাংসদ সাখেত গোখলে। এক্স হ্যান্ডেলে কটাক্ষ করে তৃণমূল সাংসদ লিখছেন, “পশ্চিমবঙ্গের রাজ্যপাল চমকপ্রদভাবে একটি অনুষ্ঠানে বিজেপির প্রতীক পরেছেন। তিনি কি সংবিধানের জন্য কাজ করেন নাকি বিজেপির পক্ষে? এখন বোঝা যাচ্ছে, কেন রাজ্যপালরা প্রতিটি বিরোধী রাজ্যে মোদি এবং বিজেপি রিমোট কন্ট্রোল দ্বারা পরিচালিত হয়। আসলে সাংবিধানিক পদ দখল করেছেন বিজেপির নেতারা।”

এদিকে একের পর এক বিতর্কের মাঝেই আজ, বুধবার দিল্লির উদ্দেশ্যে রওনা দিলেন রাজ্যপালআনন্দ বোস। তাঁর সঙ্গে রাজধানী গিয়েছেন ওএসডি সন্দীপ সিং রাজপুত। বিতর্কের মধ্যেই সি ভি আনন্দ বোসের এই দিল্লি রওনা নিতান্তই তাৎপর্যপূর্ণ মনে করছে রাজনৈতিক মহল।

Previous article“আঙুল নামিয়ে কথা বলুন”! আপ্তসহায়কের বাড়িতে ‘দাদাগিরি’ দেখাতেই হিরণকে সতর্ক করল পুলিশ 
Next articleআজ রাজ্যে “ডেইলি প্যাসেঞ্জার” শাহ-নাড্ডা! দুই নেতার সাত সভা