রোহিত-বিরাটদের কোচের জন্য তাড়াহুড়োয় নারাজ বোর্ড, নিতে চায় সময় : সূত্র

এই নিয়ে বোর্ডের এক কর্তা বলেন, “ ভারতের কোচ হওয়ার জন্য আবেদন করার দিন শেষ।

২৭ মে ছিল টিম ইন্ডিয়ার কোচ আবেদন করার শেষ দিন। জানা যাচ্ছে ভারতীয় দলের কোচ হওয়ার জন্য প্রায় আবেদন পড়েছে ৩ হাজার। কিন্তু সূত্রের খবর, কোচ পদের জন্য কোনও বড় নাম পায়নি বিসিসিআই। বিদেশি কোচদের মধ্যেও কোনও বড় নাম সম্ভবত নেই। তাই ধীরে চলো নীতি নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যদিও বোর্ড সচিব জয় শাহ ইতিমধ্যে জানিয়ে দিয়েছেন, কোচ হিসাবে এমন কাউকে খোঁজা হচ্ছে, যিনি ভারতের ঘরোয়া ক্রিকেট সম্পর্কে খুব ভাল করে জানেন।

এই নিয়ে বোর্ডের এক কর্তা বলেন, “ ভারতের কোচ হওয়ার জন্য আবেদন করার দিন শেষ। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড আরও কিছুদিন সময় নিতে চাইবে। কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে আরও একটু ভাবতে চাইবে। দল এখন টি-২০ বিশ্বকাপ খেলতে ব্যস্ত। তারপর শ্রীলঙ্কা এবং জিম্বাবোয়ে সিরিজে সিনিয়রদের বিশ্রাম দেওয়া হবে। সেখানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচেরা যাবেন দলের সঙ্গে। তাই কোনও তাড়া নেই।“

টি-২০ বিশ্বকাপের পর কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন রাহুল দ্রাবিড়। সূত্রের খবর কোচের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রথম পছন্দ ভিভিএস লক্ষ্মণ। তিনি এখন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান। কিন্তু লক্ষ্মণ সম্ভবত ভারতীয় দলের কোচ হতে আগ্রহী নন। এরপরই শোনা যাচ্ছে, বোর্ডের পছন্দ কেকেআর মেন্টর গৌতম গম্ভীরকে। মেন্টর হিসাবে কেকেআর-কে আইপিএল জেতানোর পর থেকে গম্ভীরের চাহিদা আরও বেড়ে গিয়েছে।এমনকি আইপিএল ফাইনালের পর বোর্ড সচিব জয় শাহকে দেখা যায় গম্ভীরের সঙ্গে দীর্ঘ আলোচনা করতে।

আরও পড়ুন- টিম ইন্ডিয়া কোচ পদে আবেদন মোদি-অমিত শাহ-সচিন-ধোনির, জমা পড়ল ৩ হাজার আবেদন

Previous articleকান জয়ের পর প্রথম পোস্টে মনের কথা লিখলেন অনসূয়া!
Next articleকেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য যৌন হেনস্থায় অভিযুক্ত! প্রধান বিচারপতির দ্বারস্থ পড়ুয়ারা