সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড ‘রাফা’! ইজরায়েলি হামলায় লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা, নিন্দায় সরব বিশ্ব

হামাসের মুহুর্মুহু হামলার পর গোটা গাজা ভূখণ্ড কার্যত ধ্বংস করে দিয়েছে ইজরায়েল (Israel)। এমন অবস্থায় গাজার (Gaza) কুড়ি লক্ষেরও বেশি মানুষ ভিড় জমিয়েছেন দক্ষিণ সীমান্তের রাফা (Rafa) শহরে। তবে সেখানেও রবিবার ইজরায়েলি হামলায় শিশু সহ অন্তত ৪৫ জনের মৃত্যু হয়েছে বলে খবর। তারপরই থেকেই সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড ‘অল আইজ অন রাফা’ পোস্ট। এদিকে হামাসের হামলার পর থেকে গাজাকে বিশ্বের বুক থেকে একেবারে নিশ্চিহ্ন করতে উঠেপড়ে লেগেছে নেতানিয়াহুর দেশ।
তবে ইজরায়েল হামলা করতে পারে এমন আশঙ্কা করে বিশ্বজুড়ে একাধিক দেশের রাষ্ট্রপ্রধানরা নেতানিয়াহু সরকারকে অনুরোধ করেছিলেন যাতে রাফাকে রেহাই দেওয়া হয়। কিন্তু তেমনটা সম্ভব হয়নি। রাফায় শেষ পর্যন্ত হামলা চালিয়েছে ইজরায়েল। রবিবারের রাতের ওই ঘটনাকে অবশ্য ‘দুঃখজনক ভুল’ বলে অভিহিত করেছেন ইজরায়েল প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতনিয়াহু। তাঁর দাবি, সেনা জানিয়েছিল, হামাস জঙ্গিদের ঘাঁটিতে সফল অভিযানে চালানো হয়েছে। নিকেশ হয়েছে বেশ কয়েক জন হামাস কমান্ডার! কিন্তু পরে দেখা যায় হামলা হয়েছে শরণার্থী শিবিরে।
এই হামলার ঘটনা ঘিরেই নিন্দায় সরব গোটা বিশ্ব। রাফা সীমান্তে জড়ো হওয়া প্যালেস্টাইনি নাগরিকদের উপরে নির্বিচারে গুলি ও বোমাবর্ষণ করে ইজরায়েলি সেনা এবং বিমানবাহিনী। এই হামলার ঘটনায় এক মিশরীয় সেনাও নিহত হয়েছেন বলে খবর।

Previous articleশেষ দফা ভোটের আগে অশান্ত জয়নগর! তৃণমূল পঞ্চায়েত সদস্যের উপর হামলা বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের 
Next articleবাড়ল জটিলতা, ঝুলেই কেজরির জামিনের মেয়াদ বাড়ার সম্ভাবনা