বাড়ল জটিলতা, ঝুলেই কেজরির জামিনের মেয়াদ বাড়ার সম্ভাবনা

বুধবার প্রধান বিচারপতির বেঞ্চে সেই মামলা নথিভুক্ত করতে গেলে রেজিস্ট্রার সেই মামলা তালিকাভুক্ত করতে প্রত্যাখ্যান করে

সুপ্রিম কোর্টের নির্দেশেই ১ জুন পর্যন্ত ভোট প্রচারে অন্তর্বর্তী জামিনে জেলের বাইরে আসতে পেরেছেন অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। সেই সর্বোচ্চ আদালতেরই নির্দেশ ছিল জামিনের আবেদন নিয়ে তিনি ট্রায়াল কোর্টের (Trial court) দ্বারস্থ হতে পারেন। সেই যুক্তিতে জামিনের মেয়াদ সাতদিন বাড়ানোর কেজরিওয়ালের আবেদন শুনবে না সর্বোচ্চ আদালত। বুধবার জানিয়ে দেওয়া হল সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারের (Registrar) তরফে। ফলে ২ জুন ফের জেলে ফিরে যাওয়ার সম্ভাবনাই প্রবল হল কেজরিওয়ালের।

মঙ্গলবার সর্বোচ্চ আদালতের অবসরকালীন বেঞ্চে শারীরিক পরীক্ষার কারণ (health issues) দেখিয়ে অন্তর্বর্তী জামিনের মেয়াদ সাতদিন বাড়ানোর আবেদন করেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। জেলে থাকাকালীন তাঁর ওজন যেভাবে কমেছে, তাতে ডাক্তার তাঁকে যেসব স্বাস্থ্য পরীক্ষার জন্য বলেছে, তার জন্যই আরও সাতদিন সময় তাঁর লাগবে বলে জানানো হয়েছিল আপ-এর পক্ষ থেকে। মঙ্গলবার সেই মামলা সুপ্রিম কোর্টের (Supreme Court) বিচারপতি জে কে মাহেশ্বরী ও বিচারপতি কে ভি বিশ্বনাথনের অবসরকালীন বেঞ্চে ওঠে।

সেই আবেদনের প্রেক্ষিতে আদালত জানিয়েছিল পুরোনো মামলার সঙ্গে সম্পর্কযুক্ত না হওয়ায় এই মামলা প্রধান বিচারপতির (Chief Justice) ডিভিশন বেঞ্চই শুনতে পারে। সেই মতো বুধবার প্রধান বিচারপতির বেঞ্চে সেই মামলা নথিভুক্ত করতে গেলে রেজিস্ট্রার সেই মামলা তালিকাভুক্ত করতে প্রত্যাখ্যান করে। এবার জামিনের সময়সীমা আদৌ বাড়বে কি না কেজরির, তা নিয়ে তৈরি হল বড়সড় প্রশ্ন।

Previous articleসোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড ‘রাফা’! ইজরায়েলি হামলায় লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা, নিন্দায় সরব বিশ্ব
Next articleহারাতঙ্কে ভুগছেন বিজেপির সৌমিত্র! স্ট্রংরুমে EVM সুরক্ষিত, স্পষ্ট জানালেন DM-SP