ভোট বয়কট টলিউডের ‘অযোগ্য’ জুটির! নেপথ্যে কোন সমীকরণ?

দেব - রুক্মিণীও (Dev Rukmini) ভোট দিয়েছেন তবে আলাদা আলাদা। দক্ষিণ কলকাতার একটি কেন্দ্রে বাবার সঙ্গে ভোট দেন টলিউডের 'প্রধান' অভিনেতা।

লোকসভা নির্বাচনের (Loksabha Election) একদম অন্তিম পর্বে টালিগঞ্জের তারকাদের ভোটদানের দিকে নজর ছিল বিনোদনপ্রেমীদের। শনিবার সকাল থেকে একে একে ভোট দেন নুসরত জাহান, কোয়েল মল্লিক (Koel Mallick) থেকে শুরু করে দেব (Dev), জিৎ, রুক্মিণী, মিমি চক্রবর্তীরা। কিন্তু ভোট দিতে দেখা গেল না অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে (Rituparna Sengupta)! কেন? দিন দুই আগেই কেন্দ্রীয় এজেন্সির কাছ থেকে নোটিশ পেয়েছেন বলে খবর ছড়িয়েছে। সেই কারণেই কি ভোট বয়কট করলেন টলিউডের এই মুহূর্তের সুপারহিট ‘অযোগ্য’ জুটি? কারণ ঋতুপর্ণার মতো প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কেও (Prosenjit Chatterjee) তো ভোট দিতে দেখা যায়নি! ব্যাপারটা কী?

গণতন্ত্রের উৎসবে তারকাদের ভোটদান সব সময় আগ্রহের কেন্দ্রবিন্দু। এদিন সস্ত্রীক জিৎকে (Jeet) ভোট দিতে দেখে সোশ্যাল মিডিয়ায় তাঁর অনুরাগীরা শুভেচ্ছায় ভরিয়ে দিলেন।

দেব – রুক্মিণীও (Dev Rukmini) ভোট দিয়েছেন তবে আলাদা আলাদা। দক্ষিণ কলকাতার একটি কেন্দ্রে বাবার সঙ্গে ভোট দেন টলিউডের ‘প্রধান’ অভিনেতা।

যাদবপুর লোকসভা কেন্দ্রের গতবারের বিজয়ী প্রার্থী মিমি চক্রবর্তী (Mimi Chakraborty) ভোটকেন্দ্রে মানবিকতার নিদর্শন তৈরি করলেন। মাকে সঙ্গে নিয়ে ভোট দিতে গিয়ে মিমি দেখেন সেখানে প্রবীণ ভোটার দাঁড়িয়ে রয়েছেন।

বিন্দুমাত্র দেরি না করে নিজে সরে গিয়ে বয়স্ক ব্যক্তিকে আগে জায়গা করে দিলেন। অপর্ণা সেন থেকে শুরু করে মুনমুন সেন (Moonmoon Sen), রাইমা সেন, সপরিবারে কোয়েল মল্লিক, আবির চট্টোপাধ্যায়রা ভোট দিলেন।

হাসিমুখে বিনোদন জগতের দিদি নাম্বার ওয়ান রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee) ভোট দিয়ে শুভেচ্ছা বিনিময় করলেন সকলের সঙ্গে।

সৌরসেনী মৈত্র, পাওলি দাম থেকে অপরাজিতা আঢ্য, শ্রাবন্তী চট্টোপাধ্যায়রা ভোট চিহ্ন দেখিয়ে ছবি পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়।

কিন্তু প্রসেনজিৎ- ঋতুপর্ণা সেই তালিকায় নেই। আসলে দুজনেই এখন শহরের বাইরে। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় মুম্বইতে শুটিং করতে ব্যস্ত আর ঋতুপর্ণা সেনগুপ্ত ব্যক্তিগত কাজে এই মুহূর্তে রয়েছে মার্কিন মুলুকে। তাই এবার তাদের ভোট দেওয়া হলো না। বাণিজ্য নগরীতে রয়েছেন শাশ্বত চট্টোপাধ্যায় তাই তিনিও ভোট দেননি। টলিউডের নীল-তৃণা জুটি শৈলশহর দার্জিলিং-এ ছুটি কাটানোর জন্য কলকাতায় ভোটের দিন উপস্থিত থাকতে পারেননি। এখানেই শেষ নয়, কাজের ব্যস্ততার জন্য শহরের বাইরে থাকার কারণে এই লোকসভা ভোটে নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ থেকে বিরত থাকতে হলেও সৌরভ গঙ্গোপাধ্যায়কেও (Saurav Ganguly)। যদিও বেহালায় তার বাড়ির বাকি সদস্যরা ভোট দিয়েছেন বলে জানা গেছে।

তবে ভোটের লাইনে দাড়িয়ে ভোট দিতে পারলেন না অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। এমনটা নয় যে তিনি শহরের বাইরে ছিলেন, তিনি ভোট দিতে বুথে গিয়েছিলেন বটে কিন্তু নাম খুঁজে না পাওয়ায় হতাশ হয়ে ফিরে আসেন অভিনেত্রী এবং তাঁর বোন। এর পরেই সামাজিক মাধ্যমে ক্ষোভ উগরে দেন অভিনেত্রী। বলেন, ‘‘আমার ভোটার কার্ড হারিয়ে গিয়েছে। কিন্তু আমার বোনের আছে। ও গত বারেও ভোট দিয়েছিল। এ বছর আমরা বুথে গিয়ে জানতে পারলাম, নামই ওঠেনি! এর থেকে বিরক্তিকর ঘটনা আর কী হতে পারে?’’

 

Previous articleরবিবাসরীয় সকালে মেঘলা আকাশ, দক্ষিণবঙ্গ জুড়ে হলুদ সর্তকতা হাওয়া অফিসের 
Next articleশিলিগুড়ি রামকৃষ্ণ মিশনে হামলার মূল অভিযুক্ত গ্রেফতার!