আবেগ নয়, জীবনের শেষ ম্যাচে কুয়েতকে হারিয়ে তিন পয়েন্ট তোলাই লক্ষ্য সুনীলের

প্রতিপক্ষ কুয়েতকে নিয়ে ভাবনা ঢুকে পড়েছে স্টিমাচের দলের অন্দরে। ভারতের ফুটবল আইকন সুনীলের জন্য ম্যাচ জিততে চান শুভাশিসরা।

বৃহস্পতিবার কুয়েতের মুখোমুখি হবে ভারতীয় ফুটবল দল। প্রাক বিশ্বকাপে টিকে থাকতে এই ম্যাচ থেকে তিন পয়েন্ট পেতেই হবে ব্লু টাইগারদের। যদিও সবকিছুকে দূরে ঠেলে এই ম্যাচে যাবতীয় আকর্ষণের কেন্দ্রে থাকছেন একজনই। তিনি ভারতীয় ফুটবল আইকন সুনীল ছেত্রী। বৃহস্পতিবারের পর জাতীয় দলের জার্সি তুলে রাখবেন ভারত অধিনায়ক। আবেগ দূরে ঠেলে অবশ্য বৃহস্পতিবারের ভারত-কুয়েত ম্যাচেই যাবতীয় ফোকাস রাখছেন সুনীল। প্রতিপক্ষ কুয়েতকে নিয়ে ভাবনা ঢুকে পড়েছে স্টিমাচের দলের অন্দরে। ভারতের ফুটবল আইকন সুনীলের জন্য ম্যাচ জিততে চান শুভাশিসরা।

ম্যাচে মাঠে নামার আগে সুনীল জানিয়েছেন, ‘ গত কয়েকদিন ধরে আবেগ নিয়ে আমাকে অনেক প্রশ্ন করা হয়েছে। আবেগ তো থাকবেই। তবে সেসব দূরে ঠেলে দিয়ে ম্যাচ নিয়েই ভাবছি। আমাদের ড্রেসিংরুমেও বাড়তি আবেগ ঢুকতে দিইনি। এটাকে বরং ভারত বনাম কুয়েত ম্যাচ হিসেবেই দেখা হোক। আমি চাইব শেষ ম্যাচ থেকে দলের জন্য তিন পয়েন্ট তুলতে। ক্যাম্পে কেউ আমরা আবেগ নিয়ে বাড়তি কথা বলিনি। বরং শিবিরটাকে উপভোগ করেছি। ‘ সুনীলের পরবর্তী জামানায় কে হবেন ভারতের নম্বর নাইন?

এই প্রসঙ্গে সুনীলের উত্তর, ‘মনবীর, ডেভিড, শিবশক্তির মতো ফুটবলাররা লাইন দিয়ে দাঁড়িয়ে আছে। যে কেউ ওই জায়গায় খেলতে পারে। সবাই তৈরি। দুঃখের বিষয়, আইএসএলে কেউ ওই পজিশনে খেলার সুযোগ পায় না। তবে জাতীয় দলে ওই পজিশনে খেলার সুযোগ আছে। প্রত্যেকে নিজেকে প্রমাণ করতে তৎপর।’বৃহস্পতিবারের পর প্রাক্তন জাতীয় ফুটবলার হয়ে যাবেন সুনীল। শেষ ম্যাচ জিতে মাঠ ছাড়তে চাইছেন। পরের ম্যাচে ফুটবলার হিসেবে দলের সঙ্গে যেতে না পারলেও, সমর্থক হিসেবে দলের সঙ্গে থাকার অঙ্গীকার করেচেন ভারতীয় ফুটবল নক্ষত্র।





Previous articleছুঁলেই সোনা! রচনার হাত যেন পরশ পাথর!
Next articleবৃহস্পতিবার রাত ১২টা থেকে বন্ধ থাকবে শিয়ালদহের ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্ম, যাত্রী ভোগান্তির আশঙ্কা