পাঁচদিনে শেয়ার মার্কেট থেকে ৫৭৯ কোটি টাকা মুনাফা নায়ডু-পত্নীর!

চন্দ্রবাবু-পুত্র নারা লোকেশের অধীনে রয়েছে ১ কোটি ৩৭ হাজার ৪৫৩ শেয়ার। বাজার একটু চাঙ্গা হতেই তাঁর সম্পদ প্রায় ২৩৮ কোটি টাকা বেড়েছে।

লোকসভা নির্বাচনের ফল ঘোষণার দিন শেয়ার বাজারের অস্বাভাবিক পতনে মাথায় হাত সাধারণ মানুষের। ঠিক তখনই মুনাফার বন্যা নরেন্দ্র মোদির নতুন শরিক চন্দ্রবাবু নায়ডুর (N. Chandrababu Naidu)পরিবারে। পাঁচদিনে শেয়ার মার্কেট থেকে ৫৭৯ কোটি টাকা মুনাফা অন্ধ্রপ্রদেশের হবু মুখ্যমন্ত্রীর স্ত্রী নারা ভুবনেশ্বরীর (Nara Bhuvaneshwari)। বৃহস্পতিবার যখন স্টক মার্কেটের সূচক পড়ে যাওয়া নিয়ে সংসদীয় তদন্ত চাইছেন রাহুল গান্ধী (Rahul Gandhi),তখনই এই খবরে দুয়ে দুয়ে চার করছে রাজনৈতিক মহল। কাকতালীয় ভাবে হলেও চন্দ্রবাবুর স্ত্রীর এই মুনাফা হয়েছে এক্সিট পোল প্রকাশের পর।

লোকসভা ভোটের এক্সিট পোল এবং মোদি- শাহদের ক্রমাগত মানুষকে বিনিয়োগের পরামর্শ দেওয়ার পেছনে এক গভীর পরিকল্পনা ছিল বলে কংগ্রেসের তরফে অভিযোগ করা হয়। রাহুল গান্ধী জানান যে বিজেপি খুব ভাল করেই নির্বাচনে পর্যুদস্ত হওয়ার কথা জানতো। তাই ফলপ্রকাশের আগে নরেন্দ্র মোদি ও অমিত শাহ কেন মানুষকে শেয়ার বাজারে বিনিয়োগ করার পরামর্শ দিলেন এবং এক্সিট পোলের মাধ্যমে কেন ভ্রান্ত ধারণা তৈরির চেষ্টা হল সেটার তদন্ত প্রয়োজন বলে জানিয়েছেন রাহুল। আর এই আবহে সামনে এল নারা ভুবনেশ্বরীর শেয়ার বৃত্তান্ত। হেরিটেজ ফুডস লিমিটেড (Heritage Foods Limited)নামের কোম্পানিতে নারার ২৪.৩৭ শতাংশ শেয়ার রয়েছে। এই কোম্পানির অন্যতম প্রমোটার নায়ডু-পত্নী। বোর্ডে তাঁর নিয়ন্ত্রণ রয়েছে এবং হেরিটেজ ফুডে তাঁর শেয়ারের সংখ্যা ২ কোটি ২৬ লক্ষের ১১ হাজার ৫২৫। গত ৩১ মে পর্যন্ত হেরিটেজ ফুডের শেয়ারের দাম ছিল ৪০২.৯০ টাকা। মাত্র ৫ দিনে সেই শেয়ারের দাম হয়েছে শেয়ার প্রতি ৬৫৯টাকা। অর্থাৎ শেয়ার প্রতি দাম বেড়েছে ২৫৬টাকা।চন্দ্রবাবু-পুত্র নারা লোকেশের অধীনে রয়েছে ১ কোটি ৩৭ হাজার ৪৫৩ শেয়ার। বাজার একটু চাঙ্গা হতেই তাঁর সম্পদ প্রায় ২৩৮ কোটি টাকা বেড়েছে। অর্থাৎ ৪ জুন শেয়ার বাজারে ধস নামলেও হেরিটেজ ফু়ডের শেয়ারের দামে কোনও আঁচ পড়েনি। এটা কি নেহাত কাকতালীয় নাকি মেগা স্ক্যামের সঙ্গে এই ঘটনার যোগ আছে তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

 

Previous article‘গ্যারান্টি’র বচন ভুলে জোটের কাছে হাতজোড়! ‘সর্বমত’ বার্তায় অচেনা মোদি
Next articleদুই দলের সংঘর্ষে উত্তপ্ত ব্যারাকপুর, চলল গুলি