‘অগণতান্ত্রিক’ NDA সরকার টিকবে না, পরিবর্তনের অপেক্ষায় থাকছে INDIA: জানালেন তৃণমূল সুপ্রিমো

অগণতান্ত্রিকভাবে, জোর করে সরকার গঠন করছে NDA। এই সরকার বেশিদিন টিকবে না। কেন্দ্রে পরিবর্তন অবশ্যম্ভাবী। তার অপেক্ষায় থাকছে INDIA। শনিবার, কালীঘাটে সদ্য জয়ী সাংসদ-সহ তৃণমূলের শীর্ষ স্থানীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকের পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানালেন তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তীব্র আক্রমণ করে তৃণমূল (TMC) সুপ্রিমো বলেন, দেশের মানুষ মোদিকে চায় না। এই নির্বাচনে আদতে হেরেছে বিজেপি। সেই কারণে নরেন্দ্র মোদির উচিত ছিল নিজে সরে গিয়ে অন্য কাউকে জায়গা দেওয়া।

কেন্দ্রের NDA জোটকে তীব্র আক্রমণ করে মমতা (Mamata Banerjee) বলেন, অগণতান্ত্রিক এবং বেআইনিভাবে সরকার গঠন করছে! তবে এই সরকার বেশিদিন টিকবে না। INDIA নিয়ে তৃণমূল সভানেত্রী স্পষ্ট জানান, “ইন্ডিয়া এখনই সরকার গঠনের কথা বলছে না মানে এই নয়, ভবিষ্যতে গড়ার চেষ্টা করবে না। দেশে পরিবর্তন প্রয়োজন, আমরা এখন অপেক্ষা করছি।“ NDA জোটকে তীব্র কটাক্ষ করে তৃণমূল সভানেত্রী বলেন, এনডিএ-তে যারা আছে তাদের চাহিদা বেশি। আর INDIA-তে যারা আছে তাদের কোনও কিছু চাওয়ার নেই। তারা দেশের ভালো চাইবেন। মমতা জানান, একক সংখ্যাগরিষ্ঠা ছাড়া আমি সরকার গঠন করতাম না। এই সরকার গণতন্ত্রের ক্ষতি করবে বলে আশঙ্কা প্রকাশ করেন তৃণমূল সভানেত্রী।

লোকসভা ভোটে বাংলায় বিপুল জয় পেয়েছে তৃণমূল। ২৯টি আসন গিয়েছে জোড়াফুলের ঝুড়িতে। তবে, আরও ৩-৪টে আসনে তাঁরা জয় লাভ করতে পারতেন, কিন্তু অবজার্ভার দিয়ে জোর করে হারানো হয়েছে বলে এদিন অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ, পূর্ব মেদিনীপুরে পুরো ভোটটাই লুঠ হয়েছে। ডিএম, এসপি বদল করা হয়েছে। যেদিনেই প্রধানমন্ত্রী প্রচারে এসেছেন, সেদিনই রাজ্যএর উচ্চপদস্থ আধিকারিকদের বদলি করা হয়েছে। মমতা জানান, বাংলায় তৃণমূলের জয়ের উদযাপন হবে ২১ জুলাই।

সংসদে তাঁরা তৃতীয় সংখ্যা গরিষ্ঠদল বলে জানান তৃণমূল সুপ্রিমো। তিনি সাফ জানান, চুপ করে বসে থাকতে সংসদে যাচ্ছে না তৃণমূল। এবার বিরোধীদের যা সংখ্যা গরিষ্ঠতা, তাতে জোর করে কোনও বিল পাশ করানো যাবে না। প্রথম থেকেই এনআরসি, সিএএ, ইউসিসি বাতিল করার দাবি জানানো হবে বলে জানান মমতা। একই সঙ্গে রাজ্যের পাওনা দ্রুত মেটানোর দাবিও করা হবে।

ভুয়ো এক্সিট পোল করিয়ে দেশে শেয়ার বাজারের যে কেলেঙ্কারি হয়েছে তারও তদন্ত চায় বিরোধীরা। এই নিয়ে আইনের পথে যেতে পারেন বলে জানান মমতা। কেন্দ্রের নতুন সরকারকে নয়, তবে, দেশবাসীকে শুভেচ্ছা জানান তৃণমূল সুপ্রিমো।





Previous articleনির্মীয়মাণ বাড়ির দেওয়াল ভেঙে বিপত্তি! চাপা পড়ে মৃত্যু শিশুকন্যার, চাঞ্চল্য মুর্শিদাবাদে
Next articleNEET-বেনিয়ম নিয়ে সিবিআই তদন্ত দাবি IMA-র, ধর্মঘটের ইঙ্গিত