ফুড এসআই নিয়োগের পরীক্ষায় প্রশ্নফাঁসে ধৃত সিআইডির হাতে ধৃত মাস্টারমাইন্ড সহ দুই

রাজ্য পাবলিক সার্ভিস কমিশনের একটি পরীক্ষায় দুর্নীতির অভিযোগ উঠেছে। সেই অভিযোগের ভিত্তিতে নদিয়ায় তল্লাশি চালাল রাজ্য পুলিশের গোয়েন্দা বিভাগ সিআইডি। সেখান থেকে দু’জনকে গ্রেফতার করা হয়েছে। সিআইডি সূত্রে জানা গিয়েছে, ধৃতদের মধ্যে এক জন ওই ঘটনার ‘মাস্টারমাইন্ড’। তাঁরই পরিকল্পনায় হয়েছিল ওই দুর্নীতি। অভিযুক্তের কাছ থেকে ১১টি মোবাইল ফোন এবং একাধিক ব্যাঙ্কের পাশ বইও উদ্ধার করা হয়েছে।

সম্প্রতি অভিযোগ ওঠে, রাজ্য খাদ্য দফতরের ফুড এসআই পদে নিয়োগের পরীক্ষায় নকল করা হয়েছে। পরীক্ষার হলে পরীক্ষার্থীদের এসএমএসের মাধ্যমে প্রশ্নের উত্তর পাঠানো হয়েছে বলে অভিযোগ। কলকাতা হাই কোর্টের নির্দেশে তদন্তে নামে সিআইডি। এর পরেই তল্লাশি চালিয়ে নদিয়ার কল্যাণী থেকে গ্রেফতার করা হয় শঙ্কর বিশ্বাসকে। ধুবুলিয়া থেকে গ্রেফতার করা হয় আর এক অভিযুক্ত পাপাই দাসকে। কলকাতার সার্ভে পার্ক থানায় দায়ের হয়েছিল একটি মামলা। সেই সূত্র ধরেই এই দু’জনকে গ্রেফতার করা হয়েছে।

শঙ্কর এবং পপাইকে গ্রেফতারির আলিপুরের অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির করানো হচ্ছে। সিআইডি সূত্রে জানা গিয়েছে, ধৃত শঙ্কর সিজিও কমপ্লেক্সে প্রিন্সিপাল অ্যাকাউন্ট জেনারেলের দফতরে সিনিয়র অডিটর। তাঁর কাছ থেকেই মোবাইল এবং ব্যাঙ্কের পাশবই উদ্ধার করেছে সিআইডি।প্রসঙ্গত, খাদ্য দফতরে পিএসসির মাধ্যেম ৪৮০ টি শূন্যপদে সাব ইন্সপেক্টর নিয়োগের বিজ্ঞপ্তি বেরিয়েছিল গত বছর। ২০২৩ সালের ২৩ অগস্ট থেকে শুরু হয়েছিল আবেদন গ্রহণ এবং শেষ হয়েছিল ২০ সেপ্টেম্বর। এই পদের জন্য পরীক্ষা হয়েছিল গত ১৬ ও ১৭ মার্চ। কিন্তু, পরীক্ষা শুরুর আগেই প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠে।

আরও পড়ুন- বিজেপির মুখে ঝামা! সুষ্ঠু নির্বাচন পরিচালনার জন্য ডায়মন্ড হারবারের SP-কে প্রশংসাপত্র কমিশনের

 

Previous articleবিজেপির মুখে ঝামা! সুষ্ঠু নির্বাচন পরিচালনার জন্য ডায়মন্ড হারবারের SP-কে প্রশংসাপত্র কমিশনের
Next articleবিবর্তন: মাদকাসক্ত বন্দিদের সুস্থ করতে প্রেসিডেন্সি সংশোধনাগারে বিশেষ ইউনিট চালু