এএফসি চ্যাম্পিয়ন্স লিগ-২ এর প্লে-অফে লাল-হলুদের সামনে কঠিন প্রতিপক্ষ

এএফসি কাপে ভাল ফল গড়ার লক্ষ্যে শক্তিশালী দল গড়তে ঝাঁপিয়েছে দুই প্রধানই।

সুপার কাপ জেতার সুবাদে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ-২ এর প্লে-অফে খেলার ছাড়পত্র পেয়েছে ইস্টবেঙ্গল এফসি। ১৪ আগস্ট চ্যাম্পিয়ন্স লিগের প্রিলিমিনারি রাউন্ডের ম্যাচে মাঠে নামবে লাল-হলুদ। আর এই ম্যাচে ইস্টবেঙ্গলের মুখোমুখি তুর্কমেনিস্তানের ক্লাব আলটিন আসির। কলকাতায় অনুষ্ঠিত হতে চলা এই ম্যাচে লাল-হলুদের প্রতিপক্ষ কারা টা ঠিক হয়ে গেল শুক্রবার। এই ম্যাচ জিতলে মিলবে মূলপর্বে খেলার ছাড়পত্র। অন্যদিকে পরাজিত দল ছাড়পত্র পাবে এএফসি চ্যালেঞ্জ লিগের।

 

বাংলার আরও এক প্রধান মোহনবাগান সুপার জায়েন্টও খেলবে এএফসি কাপে। আইএসএলে লিগ শিল্ড জেতায় সরাসরি মূলপর্বে জায়গা করে নিয়েছে সবুজ-মেরুন । তবে তাদের লড়াই আরও অনেকটাই কঠিন।

এএফসি কাপে ভাল ফল গড়ার লক্ষ্যে শক্তিশালী দল গড়তে ঝাঁপিয়েছে দুই প্রধানই। প্রিলিমিনারি রাউন্ডে ইস্টবেঙ্গল ঘরের মাঠে খেলা হওয়ার সম্ভবনা। ফলে তাঁরা কিছুটা হলেও বেশি সুবিধা পাবে। তাছাড়া ফিফা ক্রমতালিকায় ভারতের চেয়ে অনেকটাই পিছিয়ে তুর্কেমেনিস্তান। প্রিলিমিনারি রাউন্ডের অপর ম্যাচে মুখোমুখি হবে আল কুয়েত আর আল আহলি। এই রাউন্ডে হারলে এএফসি চ্যালেঞ্জ লিগের গ্রুপ স্টেজে খেলতে হবে দুটো দলকে।

ফলে লড়াই বেশ কঠিন। যদিও দুই দলই আশাবাদী। এএফসি কাপে বরাবরই বেশ ভাল পারফরম্যান্স করেছে কলকাতার দুই প্রধান। এখন এবারের টুর্নামেন্টে কী হয় সেটাই দেখার। শুক্রবারই স্ট্রাইকার দিমিত্রিয়াস ডামান্টাকোসকে সই করিয়ে ট্রান্সফার মার্কেটে আলোড়ন ফেলে দিয়েছে লাল-হলুদ ক্লাব। আর অন্যদিকে বিশ্বকাপার স্ট্রাইকার জেমি ম্যাকলরনের সঙ্গে কথাবার্তা চালাচ্ছে সবুজ-মেরুনও। ইতিমধ্যেই তাদের দলের কোচ পরিবর্তন হয়েছে। অন্তোনিও লোপেজ হাবাসের জায়গায় কোচ হয়ে এসেছেন হোসে মোলিনা।

গত মরসুমে ডুরান্ড কাপ জিততে পারেনি ইস্টবেঙ্গল। আইএসএল-এও ভাল কিছু করতে পারেনি লাল-হলুদ। তবে সুপার কাপ জিতেছে। মোহনবাগান অন্যদিকে সুপার কাপ ও আইএসএল ট্রফি জিততে না পারলেও জিতেছে লগ শিল্ড ও ডুরান্ড কাপ। ফলে দুই দলকে নিয়েই আশায় সমর্থকরা।

আরও পড়ুন- আজ ইউরো কাপে স্পেন বনাম ক্রোয়েশিয়া, নামছে ইতালিও

Previous articleNEET প্রশ্নফাঁস অস্বীকার শিক্ষামন্ত্রীর, তারপরেই ডবল ইঞ্জিন দুই রাজ্যে গ্রেফতার!
Next articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে