দ্রুত পরিষেবা স্বাভাবিকের চেষ্টা! সাহায্যের জন্য রাজ্যের কাছে কৃতজ্ঞ অ্যাক্রোপলিস কর্তৃপক্ষ

রাজ্য সরকারের থেকে যে সমর্থন ও সাহায্য পেয়েছি তার জন্য আমরা কৃতজ্ঞ। মলের পরিস্থিতি পুনরায় আগের অবস্থায় ফিরিয়ে নিয়ে যেতে আমরা বদ্ধপরিকর। বৃহস্পতিবারের ভয়াবহ অগ্নিকাণ্ডের জেরে যা ক্ষতি হয়েছে দ্রুত তা স্বাভাবিক করার চেষ্টা চলছে। দমকলবাহিনী ও মল কর্তৃপক্ষ দিনরাত এক করে স্বাভাবিক অবস্থায় ফেরার চেষ্টা করছে। রবিবার এক বিজ্ঞপ্তি প্রকাশ করে একথাই স্পষ্ট করল অ্যাক্রোপলিস মল (Acropolis Mall) কর্তৃপক্ষ।

শনিবারই অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্তের কথা জানিয়ে মল বন্ধের সিদ্ধান্ত নেয় দমকল। দমকলের ডিজি সাংবাদিক সম্মেলন করে ঘোষণা করেন আপাতত অনির্দিষ্টকালের জন্য বন্ধ অ্যাক্রোপলিস মল। এরপরই বৃহস্পতিবার মধ্যরাত থেকে শুক্রবার মধ্যরাত পর্যন্ত শপিং মলের সমস্ত সিসিটিভি ফুটেজ চেয়েছে দমকল কর্তৃপক্ষ। শুক্রবারই মলে ফরেন্সিক টিম পৌঁছে প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করা হয়েছে। এরপরই ৪৮ ঘণ্টার মধ্যে মল কর্তৃপক্ষকে রিপোর্ট পেশের নির্দেশ দেওয়া হয়েছিল। এদিন দমকলের নির্দেশ মেনে ফায়ার অডিটের পূর্ণাঙ্গ রিপোর্ট জমা দেওয়া হয়েছে মলের তরফে। পাশাপাশি শেষ কবে মলে অগ্নিসংযোগের পরিস্থিতি মোকাবিলার জন্য ‘মক ড্রিল’ হয়েছিল? তার প্রমাণও মলের তরফে জমা দেওয়া হয়েছে বলে খবর।

এদিন মলের সিনিয়র অপারেশন ম্যানেজার কৃষ্ণ ঝা জানান, অ্যাক্রোপলিস মল কলকাতার মানুষ এবং অর্থনীতিতে বড়সড় প্রভাব ফেলেছে। পাশাপাশি বর্তমানে শপিং মলটি কলকাতার মানুষের কাছে অত্যন্ত পছন্দের একটি জায়গা হয়ে উঠেছে। তিনি আরও জানান, আমরা আত্মবিশ্বাসী যত তাড়াতাড়ি সম্ভব আমাদের মল আবার স্বাভাবিক অবস্থায় ফিরবে। তবে রবি ও সোমবার বকরি ঈদ উপলক্ষে সরকারি ছুটি রয়েছে। সেকারণে মঙ্গলবার থেকেই যাতে সাধারণ মানুষদের জন্য মল খুলে দেওয়া যায় দমকল বিভাগের কাছে সেই আবেদন জানিয়েছে মল কর্তৃপক্ষ। তবে রাজ্য দমকল দফতর সূত্রে খবর, শপিং মলের বিদ্যুৎ সরবরাহ আগে ঠিক করা হবে। এরপর ওয়েল্ডিং বা ঝালাইয়ের কাজ করাতে হবে। পাশাপাশি মলের তরফে জমা দেওয়া সমস্ত নথি খতিয়ে দেখেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে দমকল।

Previous articleভোট মিটতেই ব্যারাকপুরে পর্যালোচনা বৈঠক পার্থর
Next articleকোপার জন্য দল ঘোষণা আর্জেন্তিনার, নেতৃত্বে মেসি