রাজ্যপাল বোসের বিরুদ্ধে ‘জিরো এফআইআর’, তদন্তে দিল্লি পুলিশ

দিল্লির একটি হোটেলে সেই কারণে দিল্লি পুলিশের হাতে এফআইআরটি তুলে দেয়। ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ ও ১২০-বি ধারায় মামলা দায়ের হয়

রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে জিরো এফআইআর (Zero FIR) দায়ের করে তদন্ত শুরু করল কলকাতা পুলিশ (Kolkata Police)। দিল্লিতে যৌন হেনস্থার শিকার নৃত্যশিল্পীর অভিযোগের ভিত্তিতে এবার গোটা দেশের যে কোনও থানায় তদন্ত করা সম্ভব হবে রাজ্যপালের যৌন হেনস্থার অভিযোগের। তবে এবার শুধু রাজ্যপাল নন, যৌন হেনস্থায় নাম জড়িয়েছে তাঁর ভাইপোরও। হেয়ার স্ট্রিট থানায় (Hare Street police station) এই এফআইআর দায়ের করে কলকাতা পুলিশ।

২০২৩ সালের অক্টোবর মাসে ওড়িশার এক নৃত্যশিল্পী বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোসের (CV Ananda Bose) বিরুদ্ধে হোটেলের ঘরে যৌন হেনস্থার অভিযোগ দায়ের করেন। অভিযোগকারিনীর দাবি, দিল্লিতে ওই হোটেল তাঁর জন্য আনন্দ বোসের ভাইপো বুক করেছিলেন। এরপর সেখানেই যৌন হেনস্থার শিকার হন তিনি। এই অভিযোগে জিরো এফআইআর দায়ের করার ফলে যে কোনও থানাতেই অভিযোগ দায়ের হোক না কেন, দেশের যে কোনও থানা এই ঘটনার তদন্ত করতে পারবে। অর্থাৎ তদন্তে কোনও নির্দিষ্ট থানা থাকবে না, একাধারে কোনও থানাই তদন্ত অস্বীকার করতে পারবে না।

কলকাতার হেয়ার স্ট্রিট থানায় যে এফআইআরটি দায়ের করা হয় তাতে নাম রয়েছে রাজ্যপালের ভাইপোরও। যেহেতু ঘটনাটি ঘটেছিল দিল্লির একটি হোটেলে সেই কারণে দিল্লি পুলিশের হাতে এফআইআরটি তুলে দেয়। ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ ও ১২০-বি ধারায় মামলা দায়ের হয়।

Previous articleমহিলা বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগে দুরন্ত জয় পেল শ্রাচি রাঢ় টাইগার্স
Next articleখারাপ আবহাওয়া, হেলিকপ্টারে পর্যটকদের নিরাপদ জায়গায় সরানোর প্রক্রিয়ায় বাধা