ছত্তিশগড়ের পর ঝাড়খণ্ড! সোমবার সাতসকালে ৪ মাওবাদীকে খতম পুলিশের, গ্ৰেফতার আরও ২

মাওবাদী দমনে এবার কড়া পদক্ষেপ ঝাড়খণ্ড পুলিশের (Jharkhand Police)। দুদিন আগে ছত্তিশগড়ে (Chattisgarh) ৮ মাওবাদীকে খতমের খবর সামনে আসে। সোমবার সাতসকালে ঝাড়খণ্ডে ৪ মাওবাদীকে খতম করল সে রাজ্যের পুলিশ। সূত্রের খবর এদিন সকালে ঝাড়খণ্ডের পশ্চিম সিংভূম জেলায় মাওবাদীদের সঙ্গে পুলিশের গুলির লড়াই হয়। তাতেই খতম হয়েছে ৪ জন। পাশাপাশি ২ জন মাওবাদীকে গ্রেফতার করা হয়েছে বলে ঝাড়খণ্ড পুলিশ সূত্রে খবর।

পুলিশ সূত্রে খবর, ঝাড়খণ্ডের টন্টো এবং গোইলকেরা এলাকায় কিছু মাওবাদী লুকিয়ে রয়েছে বলে এদিন সকালে খবর আসে । সেই প্রেক্ষিতেই গোপন অভিযান চালানো হয়। তবে এদিন যেতেই লুকিয়ে থাকা মাওবাদীরা অতর্কিতে পুলিশবাহিনীর ওপর হামলা চালায়, শুরু হয় গুলির লড়াই। তাতেই মৃত্যু হয়েছে ৪ জনের। পাশাপাশি একজন মহিলা মাওবাদী নেত্রী-সহ ২ জনকে গ্রেফতার করা হয়েছে বলে খবর। একই সঙ্গে ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে একাধিক অস্ত্রশস্ত্র।

তবে মাওবাদীদের খতম করা হলেও এলাকায় তল্লাশি অভিযান এখনও জারি রয়েছে। আরও কয়েকজন মাওবাদীর সেখানে লুকিয়েও থাকার আশঙ্কা করছে পুলিশ। উল্লেখ্য গত ১৫ জুন ছত্তিশগড়ের নারায়ণপুর জেলায় ৮ মাওবাদীকে খতম করা হয়েছিল। আইটিবিপির ৫৩ ব্যাটালিয়ান মিলিয়ে নিরাপত্তা বাহিনীর বিশাল ফোর্স এই অভিযান চালায়।

Previous articleবারবার ট্রেন দুর্ঘটনায় মৃত্যুমিছিল, রেলমন্ত্রীর পদত্যাগের দাবি তৃণমূলের
Next articleআজ ইউরোর অভিযান শুরু করতের চলেছে ফ্রান্স