‘অরণ্য’র প্রাচীন প্রবাদ-এর জমজমাট ট্রেলার মন কাড়ল দর্শকদের

জমজমাট ট্রেলারে এই গোয়েন্দাকে ‘অ্যাকসিডেন্টাল ডিটেকটটিভ’ বললে খুব একটা ভুল বলা হবে না। ডাক্তারি পড়া আর ক্রিকেট খেলাই তাঁর ধ্যানজ্ঞান

উত্তর কলকাতার এক প্রেক্ষাগৃহে মুক্তি পেল ‘অরণ্য’র প্রাচীন প্রবাদ-এর ট্রেলার। আর মুক্তির দিনেই পরিচালক দুলাল দের এই ছবির বইয়ের পোস্টার প্রকাশিত হল। সোমবার ট্রেলার মুক্তির দিন হাজির ছিলেন ছবির কলাকুশলীরা। বাংলা ছবির দুনিয়ায় ব্যোমকেশ, কিরীটি, একেনবাবুদের টেক্কা দিতে এবার ময়দানে অভিনেতা জিতু কমল। ক্রীড়া সাংবাদিক দুলাল দে-র সৌজন্যে এবার বড় পর্দায় নতুন গোয়েন্দা অরণ্য চট্টোপাধ্যায়ের আবির্ভাব হতে চলেছে।এবার সম্পূর্ণ নয়া অবতারে এই চরিত্রে দেখা যাবে জিতু কমলকে।
বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির একঝাঁক তারকার সমাগম ঘটেছে এই ছবিতে। জিতু ছাড়াও অরণ্যের প্রাচীন প্রবাদ-এ অভিনয় করেছেন রফিয়াত রশিদ মিথিলা,সুহোত্র মুখোপাধ্যায়, লোকনাথ দে-র মতো আরও অনেকে। জমজমাট ট্রেলারে এই গোয়েন্দাকে ‘অ্যাকসিডেন্টাল ডিটেকটটিভ’ বললে খুব একটা ভুল বলা হবে না। ডাক্তারি পড়া আর ক্রিকেট খেলাই তাঁর ধ্যানজ্ঞান। কিন্তু ঘটনাচক্রেই হোক বা খানিকটা নিজের জামাইবাবুর পাল্লায় পড়েই গোয়েন্দাগিরি শুরু করে দেন অরণ্য। একজন ডাক্তারি পড়ুয়া, সেই সঙ্গে ক্রিকেটে সিদ্ধহস্ত। বাইশগজ একেবারে তাঁর হাতের মুঠোয়।
সেই অরণ্যের জামাইবাবু আবার সিআইডি অফিসার। আচমকা ঘটে যাওয়া একটি ঘটনা। মৃত্যু হয় এক চিকিৎসকের। সেই ঘটনার তদন্ত করতে গিয়েই রীতিমতো গোয়েন্দা হয়ে ওঠেন অরণ্য ওরফে জিতু। সঙ্গী তাঁর জমাইবাবু সুদর্শন হালদার।
পরিচালক দুলাল দের কথায়, অরণ্য চট্টোপাধ্যায় হিসাবে আমার এমন একজন অভিনেতার প্রয়োজন ছিল যাঁর হাঁটা,চলার মধ্যে খেলোয়াড় সুলভ দৃঢ়তা প্রকাশ পাবে। সে যখন ক্রিকেট ব্যাট চালাবে তা দেখে দর্শকের যেন কোনওভাবে আরোপিত মনে না হয়। এই সমস্ত ভাবনা থেকেই জীতুর কথা মাথায় এসেছিল। ও একসময়ে চুটিয়ে ক্রিকেট খেলেছে। এখনও সুযোগ পেলে ব্যাট হাতে মাঠে নেমে পড়ে। তাই ওঁর হাঁটাচলা, দৌড়ের মধ্যে খেলোয়াড় সুলভ ব্যাপার এমনিতেই রয়েছে। তার উপর জীতুর পেটানো চেহারা, বুদ্ধিদীপ্ত চোখ এই চরিত্রের জন্য একেবারে মানানসই।
ছবির মুখ্য চরিত্র অরণ্য ওরফে জিতু কমল বলেন, এই ছবির গোয়েন্দা চরিত্র অন্যদের থেকে আলাদা। গতানুতিক গোয়েন্দা বলতে যে ছবিটা আমরা মনে করি, অরণ্য চট্টোপাধ্যায় সম্পূর্ণ আলাদা। রফিয়াত রশিদ মিথিলা বলেন, জিতুর সঙ্গে এটা আমার প্রথম ছবি। অভিনেতা হিসাবে ও খুব ভাল। এই ছবিতে কাজ করার অভিজ্ঞতা দুর্দান্ত। আশা করি দর্শকদের ছবিটি ভাল লাগবে।

 

Previous articleএকনজরে আজকের পেট্রোল-ডিজেলের দাম
Next articleঅবশেষে রাজ্যের ৪ বিধানসভা উপনির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা বিজেপির