কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের অক্ষত বগিগুলি যাত্রীসহ শিয়ালদহর উদ্দেশে রওনা: CPRO

শিয়ালদহমুখী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে সকাল ভয়াবহ দুর্ঘটনায় বেলাইন হয়ে গিয়েছে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দু-দুটি কামরা। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের এই দুর্ঘটনায় এখনও পর্যন্ত ১৫ জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। তবে হতাহতের সংখ্যা বাড়ার সম্ভাবনা। দুর্ঘটনাগ্রস্ত ট্রেনের যাত্রীদের যোগাযোগে ও সম্পর্কে খোঁজ খবর নিতে হেল্প ডেস্ক খোলা হয়েছে শিয়ালদহ স্টেশনে। শিয়ালদহের হেল্পলাইন নম্বর: – ০৩৩২৩৫০৮৭৯৪ / ০৩৩২৩৮৩৩৩২৬
রেলসূত্রে পরিস্থিতির আপডেট দিয়ে জানানো হয়েছে, নিউ জলপাইগুড়ির কাছে ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে পিছন থেকে আসা একটি মালগাড়ির সংঘর্ষের ঘটনায় শিয়ালদহ স্টেশনে একটি বিশেষ হেল্পলাইন বুথ স্থাপন করা হয়েছে ৷ পূর্ব রেলের CPRO কৌশিক মিত্র জানিয়েছেন, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসটির ক্ষতিগ্রস্ত বগিগুলি বাদ দিয়ে যাত্রী সহ শিয়ালদার উদ্দেশে রওনা দিয়েছে।যাত্রীদের খোঁজখবর নেওয়ার জন্য পরিজনদের সাহায্য করার জন্য অনবরত টেলিফোনে তথ্য দিচ্ছেন রেল কর্মীরা।রেলের সিপিআরও কৌশিক মিত্র আরও জানিয়েছেন, এই দুর্ঘটনায় মালগাড়ির চালক ও সহকারী চালক এবং কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের গার্ড মারা গিয়েছেন। বাকিরা সবাই রেলযাত্রী বলে জানা গিয়েছে।
প্রসঙ্গত, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পেছনে এসে ধাক্কা মারে মালগাড়িটি। সিগন্যাল বিভ্রাট, যান্ত্রিক ত্রুটি নাকি মালগাড়ির চালকের কোনও ত্রুটি ছিল? প্রশ্ন উঠেছে একাধিক। যদিও রেল মালগাড়ির চালকের ঘাড়ে দোষ চাপিয়ে দায়মুক্ত হতে চেয়েছে। এই ট্রেন দুর্ঘটনায়, ফের রালার যাত্রী সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠেছে।পূর্বরেলের তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, সোমবার দুপুর একটার দিকে চারটি কামরা বাদ দিয়ে ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের বাকি অংশ যাত্রীদের নিয়ে শিয়ালদহের উদ্দেশে রওনা দিয়েছে। আশা করা যাচ্ছে রাত ন-টা নাগাদ ট্রেনটি শিয়ালদহে পৌঁছনোর কথা।
কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনায় রেলওয়ে মেল সার্ভিসের (আরএমএস) এক কর্মীর মৃত্যু হয়েছে। শঙ্করমোহন দাস নামের ওই কর্মী কলকাতার বেলেঘাটার বাসিন্দা বলে খবর। কর্তব্যরত অবস্থায় তাঁর মৃত্যু হয়েছে।

 

Previous articleAnti Collision Device ব্যবহারে উদাসীন রেল, সমস্যা বিমানও: বিমানবন্দরে ক্ষোভ উগরে দিলেন মমতা
Next articleকাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের ভয়াবহ দুর্ঘটনায় প্রাণ হারালেন কলকাতার প্রৌঢ়