রান্নার প্যাশনই পেশা, ভাইরাল পিউদির পোলাও-চিকেন কম্বো

ওয়ার্ডেনের চাকরি ছেড়ে বাবার পাশে দাঁড়াতে ও সংসারের হাল ধরতে বাবার দোকানেই শুরু করেন নতুন স্টার্টআপ। পোলাও, চিকেন, ফ্রাইড রাইস ও আলুর দম

কোনও কিছু মন থেকে চাইলে বা ভালোবাসলে তা একদিন সাফল্য দেবেই। জনপ্রিয় হিন্দি সিনেমার এই ডায়লগের মতই সফল চুঁচুড়ার পিউ। মন থেকে ভালোবাসা রান্নাই এখন নতুন পরিচয় তৈরি করে দিয়েছে স্নাতক পিউ দাসকে। তাই দুপুর হলেই চুঁচুড়া কোর্ট চত্বরে মানুষ ভিড় জমাচ্ছেন পোলাও-চিকেন কম্বো খাওয়ার জন্য।

পড়াশোনা শেষ করে চাকরি করছিলেন পিউ। তবে সেই চাকরি ছেড়ে তিনি সিদ্ধান্ত নেন নতুন কিছু শুরু করবেন। আর রান্না করা তার যখন শখ তাই মানুষকে কম খরচে সুস্বাদু খাবার খাওয়ানোর সিদ্ধান্ত নেন তিনি। যে দোকান লোক আগে চিনতই না এখন সেখানেই এখন ডিজিটাল ক্রিয়েটারদের ভিড়। সোশ্যাল মিডিয়ায় তারাই ছড়িয়ে দিচ্ছে স্পেশাল পোলাও-চিকেন কম্বোর কথা, যা স্বাদে সবার মন কাড়ছে। মুনাফা কম হলেও মানুষকে ভালো খাবার খাওয়ানোর জন্য কম মুনাফাতেই এই কাজ চালিয়ে যেতে চান গ্রাজুয়েট দিদি পিউ।

চুঁচুড়া ধরমপুর আদর্শ পল্লীর বাসিন্দা লক্ষণ দাস ও দিপালী দাসের মেয়ে পিউ দাস। বাবা লক্ষণ দাস বছর তিনেক আগে একটি ছোট্ট ঠেলা দোকান দিয়েছিলেন চুঁচুড়া কোর্টের মাঠের ধারে। তখনো মেয়ে পিউ কলেজ পড়ুয়া। চন্দননগর খলিশানি কলেজের দর্শনের স্নাতক পিউ। কলেজ শেষ করে একটি হোস্টেলে ওয়ার্ডেনের কাজ করতেন পিউ। বরাবরই নিজে রান্না করতে ভালবাসতেন এবং লোককে খাওয়াতে ভালবাসতেন। তাই ওয়ার্ডেনের চাকরি ছেড়ে বাবার পাশে দাঁড়াতে ও সংসারের হাল ধরতে বাবার দোকানেই শুরু করেন নতুন স্টার্টআপ। পোলাও, চিকেন, ফ্রাইড রাইস ও আলুর দম; তাও আবার একদম অল্প দামে।

দর্শনশাস্ত্রে স্নাতক পিউ। তাঁর জীবন দর্শন – মন ভরে মানুষকে খাওয়ানো, আর তাতেই নিজের মন ভালো রাখা। সেই সঙ্গে সংসারের হালও ধরা। আর তাতেই হিট গ্র্যাজুয়েট পিউদির দোকান।

Previous articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে
Next articleপোর্শেকাণ্ডের রেশ মেলায়নি, এনসিপি বিধায়কের ভাইপোর গাড়ির ধা.ক্কায় বেঘোরে প্রা.ণ গেল যুবকের