বিধানসভার স্পিকারকে উপেক্ষা করে রাজ্যপালের চিঠি অসম্মানজনক, তীব্র নিন্দা তৃণমূলের

রাজ্যের দুই নবনির্বাচিত বিধায়কের শপথগ্রহণ নিয়ে অত্যন্ত নিয়ে ঘৃণ্য এবং নিন্দনীয় কাজ করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। শপথের অনুমতি চেয়ে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় রাজ্যপালকে চিঠি দিলেও তার উত্তর না দিয়ে বরানগর ও ভগবানগোলার নবনির্বাচিত বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ও রেয়াত হোসেন সরকারকে রাজভবনে শপথ নেওয়ার জন্য ডেকে পাঠিয়েছেন বোস। রাজ্যের সাংবিধানিক প্রধান হিসেবে বোসের এই কাজের তীব্র প্রতিবাদ জানিয়েছে তৃণমূল কংগ্রেস।

বিধানসভার স্পিকারের চিঠি উপেক্ষা করে নবনির্বাচিত বিধায়কদের এভাবে ডেকে পাঠানো নিয়ে পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় ক্ষোভ প্রকাশ করে বলেন, রাজ্যপালের ভূমিকা অত্যন্ত ঘৃণ্য ও নিন্দনীয়। ওই পদে বসে এই ভূমিকা কাম্য নয়। মানুষের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধিদের অসম্মান করেছেন রাজ্যপাল বোস।

শনিবার রাজভবনের তরফে দুই নবনির্বাচিত বিধায়ককে চিঠি পাঠিয়ে রাজভবনে আয়োজিত শপথগ্রহণ অনুষ্ঠানে ডেকে পাঠান রাজ্যপাল বোস। নয়া বিধায়ক বিধানসভায় স্পিকারের কাছে শপথ নেবেন, এটাই রীতি। কিন্তু রাজ্যপাল সেই রীতি ভেঙে সাংবিধানিক ক্ষমতার প্রয়োগ করছেন। চিঠির বয়ানেরও তীব্র নিন্দা করেছে তৃণমূলের পরিষদীয় দল। মন্ত্রী শোভন চট্টোপাধ্যায় এই নিয়ে বলেন, চিঠিতে লেখা রয়েছে রাজ্যপাল নন, রাজভবন মনোনীত কেউ নবনির্বাচিত বিধায়কদের শপথ পড়াবেন। এটাকে আমরা অসম্মানজনক বলে মনে করছি। এটা রীতি নয়। তাছাড়া শপথ নিয়ে স্পিকারের চিঠির কোনও উত্তর না দিয়ে রাজ্যপাল নিজে বিধায়কদের চিঠি লিখলেন কেন, সেই প্রশ্নও থাকছে। আমরা বিষয়টা নিয়ে দলীয় স্তরে আলোচনা করছি। মুখ্যমন্ত্রীর পরামর্শ নেওয়া হবে। তারপরই ঠিক হবে, ২৬ তারিখের অনুষ্ঠানে যাওয়া হবে কি না।

আরও পড়ুন- ইউজিসি নেট-এর পর এবার স্থগিত NEET-PG! কাল হচ্ছে না পরীক্ষা, জানাল কেন্দ্র

 

Previous articleইউজিসি নেট-এর পর এবার স্থগিত NEET-PG! কাল হচ্ছে না পরীক্ষা, জানাল কেন্দ্র
Next articleনিট বিতর্কে NTA এর ডিজি বদল! সরানো হলো সুবোধ কুমার সিংকে