দিল্লি বিমানবন্দরের দুর্ঘটনা মোদি ‘গ্যারান্টি’! উদ্বোধনে তাড়াহুড়োকে কটাক্ষ বিরোধীদের

তৃণমূলের দাবি, অসমাপ্ত থাকা সত্ত্বেও, কেবলমাত্র নির্বাচনী প্রচারের জন্য তাড়াহুড়ো করে মোদীজি মার্চ মাসে এটির 'উদ্বোধন' করেছিলেন

নির্বাচনের আগে তড়িঘড়ি উন্নয়ন দেখাতে প্রতিদিন কিছু না কিছু উদ্বোধনের অনুষ্ঠান রাখতেন নরেন্দ্র মোদি, যা ‘মোদি গ্যারান্টি’ নামে গোটা লোকসভা নির্বাচনে প্রচার করেছে বিজেপি। নির্বাচনের শেষে সেই গ্যারান্টির কঙ্কালসার চেহারা তুলে ধরছে কেন্দ্রের ক্ষমতাসীন তৃতীয় মোদি সরকারের। এবার তাড়াহুড়ো করে উদ্বোধন করা দিল্লি বিমানবন্দরের ১ নম্বর টার্মিনালের ছাদ ধসে মানুষের মৃত্যুতে সরব তৃণমূল। দুর্ঘটনার পর কংগ্রেসের ঘাড়ে দায় চাপানোর চেষ্টা করা কেন্দ্রীয় বিমান পরিবহন মন্ত্রীকেও তথ্য দিয়ে কড়া জবাব কংগ্রেসর।

নির্বাচনী প্রচারে বাংলার অর্থ বরাদ্দ নিয়ে যখন নরেন্দ্র মোদি একের পর এক মিথ্যা ও মানুষকে ভুল বোঝানোর কাজ করেছিলেন, তখন বারবার প্রতিবাদে সরব হয়েছিল তৃণমূল। এবার সেই মিথ্য়াই তাসের ঘরের মত ভেঙে পড়ছে বলে দাবি রাজ্যের শাসকদলের। তৃণমূলের দাবি, অসমাপ্ত থাকা সত্ত্বেও, কেবলমাত্র নির্বাচনী প্রচারের জন্য তাড়াহুড়ো করে মোদীজি মার্চ মাসে এটির ‘উদ্বোধন’ করেছিলেন। শুক্রবার সেই মোদি গ্যারান্টি বিমানবন্দরের অংশ ভেঙে পড়ার পর তৃণমূল মানুষের মৃত্যুর জন্য দায়ী করেছে নরেন্দ্র মোদিকে। তাঁদের অভিযোগ, নিজের স্বার্থ চরিতার্থ করার জন্য নরেন্দ্র মোদি মানুষের প্রাণ নিতেও দ্বিধা করছেন না।

বিমানবন্দরের অংশ ভেঙে পড়ার পরে কেন্দ্রীয় বিমান পরিবহন মন্ত্রী কিঞ্জারাপু নাইডু বিমানবন্দর পরিদর্শন করে দাবি করেন বিমানবন্দরের এই অংশ তৈরি হয় ২০০৯ সালে। দুর্ঘটনা ও প্রাণহানির পরে দেশের রাজধানীর বিমানবন্দরের স্বাস্থ্য পরীক্ষার দাবি জানান তিনি। টিডিপির সাংসদ প্রথমবার কেন্দ্রীয় হওয়া নাইডুর তথ্যের পাল্টা বিরোধীদের দাবি, বিমানবন্দরের বর্ধিত এই অংশ সদ্য নির্বাচনের আগেই উদ্বোধন করেন নরেন্দ্র মোদি।

তথ্য তুলে ধরে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের পাল্টা দাবি, মার্চের ১০ তারিখ যখন দিল্লি বিমানবন্দরের টার্মিনাল-১ উদ্বোধন করেছিলেন মোদিজি, তখন নিজেকে ‘অন্য় মাটি দিয়ে তৈরি বলে দাবি করেছিলেন’। সাম্প্রতিক আটটি দুর্ঘটনার কথা উল্লেখ করে তাঁর দাবি মোদিজি ও বিজেপির ‘বিশ্বমানের পরিকাঠামো’ বলে যে লম্বা দাবি করে থাকে তারই উদাহরণ এগুলো। ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লাহ প্রধানমন্ত্রী মোদীর দিল্লি বিমানবন্দরের সম্প্রসারিত টার্মিনাল ১-এর উদ্বোধনের কথা উল্লেখ করে বলেছেন, “মডেল কোড কন্ডাক্ট বলবৎ হওয়ার প্রাক মুহূর্তে ‘উদ্বোধন’ করা অসম্পূর্ণ টার্মিনাল সম্পূর্ণ হওয়ার আগেই ভেঙে পড়তে শুরু করেছে , কী আশ্চর্য!!”

Previous articleশহরে হকার সার্ভে শুরু, পথে মেয়র পারিষদ সহ পুর আধিকারিকরা
Next articleশ্যাম সুন্দর কোং জুয়েলার্সে শুভ রথযাত্রা উৎসবে আকর্ষণীয় বিশেষ প্রতিষ্ঠা বার্ষিকী অফার