‘এবার রাহুলের জন্য়’, ভারতীয় দলকে আর্জি পরিচালক সৃজিতের

এবারই রাহুল দ্রাবিড়ের মতো ক্রিকেট ব্যক্তিত্বর ঝুলিতে আইসিসির ট্রফি তুলে দেওয়ার আর্জি ভারতীয় দলের কাছে রাখছেন পরিচালক সৃজিত মুখার্জী

৫০ ওভারের ক্রিকেটে ২০১১ সালে বিশ্বকাপ জয়ের আগে ভারতীয় দলের যে স্কোয়াড ছিল তা নিয়ে অনুরাগীরা অনেকটাই আত্মবিশ্বাসী ছিলেন। কিন্তু বিশ্বকাপ জয়ের ব্যাপারে ফাইনালের আগের দিনও ভারতীয় সমর্থকদের মনে একটা বিরাট আত্মবিশ্বাস ছিল, যার অন্যতম কারণ ছিলেন শচীন তেন্ডুলকার। ক্রিকেটের ঈশ্বরের শেষ বিশ্বকাপে কাপটি তাঁর হাতে তুলে দিতে ভারত যে সম্পূর্ণ আলাদা চেহারায় ফাইনাল খেলতে নামবে, তা যেন ভারতীয় সমর্থকরা নিশ্চিত ছিলেন। তারই প্রতিফলন ফাইনালে ওয়াংখেড়ের মাঠে দেখা গিয়েছিল। এবার ঠিক সেভাবেই রাহুল দ্রাবিড়ের জন্য বিশ্বকাপ জয়ের আবেদন ভারতীয় খেলোয়াড়দের কাছে রাখলেন বাংলার চিত্র পরিচালক সৃজিত মুখার্জী।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই ভারতীয় দলের দায়িত্ব থেকে অব্যহতি নিচ্ছেন কোচ রাহুল দ্রাবিড়। সেই সঙ্গে ভারতীয় ক্রিকেটে তাঁর যে দ্বিতীয় ইনিংস শুরু হয়েছিল তারও সমাপ্তি হবে বলেই অনুমান। ২০১১ সালের মার্চে ভারতীয় ক্রিকেট থেকে সম্পূর্ণ অবসর নিয়েছিলেন মিস্টার ডিপেন্ডেবল। তার আগের বছর একদিনের ক্রিকেট জীবনেও ইতি টেনেছিলেন তিনি। ফলে ২০১১ আইসিসি ক্রিকেট বিশ্বকাপ খেলার সম্ভাবনাও ছিল না তাঁর। আন্তর্জাতিক ক্রিকেটে বহু নজির করা ভারতীয় ক্রিকেটের মিডল অর্ডারের এই স্তম্ভের ঝুলিতে কোনও আইসিসি ট্রফি আসেনি।

খেলোয়াড় হিসাবে ভারতীয় জার্সি খুলে রাখার পর ২০২১ সালে কোচ হিসাবে জাতীয় দলের দায়িত্ব নেওয়ার পর তাঁর দ্বিতীয় ইনিংস শুরু হয়। এবারই রাহুল দ্রাবিড়ের মতো ক্রিকেট ব্যক্তিত্বর ঝুলিতে আইসিসির ট্রফি তুলে দেওয়ার আর্জি ভারতীয় দলের কাছে রাখছেন পরিচালক সৃজিত মুখার্জী। নিজের এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, “২০১১, আমরা শচীনের জন্য লড়েছিলাম। ২০২৪, আসুন রাহুল দ্রাবিড়ের জন্য লড়ি”।

Previous articleতিনশোর বেশি নারীর সঙ্গে যৌন সম্পর্ক! টিম ইন্ডিয়ার ‘ধনকুবের’ ক্যাপ্টেনের কীর্তি জানেন?
Next articleভোট মিটতেই ‘মাস্টারস্ট্রোক’! মোদি সরকারের উপর চাপ বাড়াতে ‘নয়া প্রস্তাব’ পাশ নীতীশের দলের