জেল থেকে বেরিয়ে শপথ অমৃতপালের, অনুমতি দিল আদালত

ওয়ারিশ দে পঞ্জাব দলের প্রার্থী হিসাবে লড়াই করে খাদুর সাহিব কেন্দ্র থেকে নির্বাচিত হয়েছেন অমৃতপাল সিং। গোটা নির্বাচন প্রক্রিয়ায় তাঁর হয়ে তাঁর পরিবার প্রচার চালিয়েছে

খালিস্তানপন্থী নেতা অমৃতপাল সিংকে সংসদে শপথ গ্রহণের জন্য প্যারোলে মুক্তি দিল আদালত। চারদিনের প্যারোলে মুক্ত হয়ে শুক্রবার তিনি শপথ নিতে পারেন বলে অনুমান পরিবারের। পঞ্জাবের খাদুর সাহিব কেন্দ্রের সংসদ পদে যেদিন অমৃতপাল শপথ নিতে পারেন, সেই দিনই প্যারোলে মুক্ত হয়ে শপথ নিতে পারেন জম্মু ও কাশ্মীরের আরেক জেলবন্দি নির্দল প্রার্থী ইঞ্জিনিয়ার রশিদও।

পঞ্জাবের ওয়ারিশ দে পঞ্জাব দলের প্রার্থী হিসাবে লড়াই করে খাদুর সাহিব কেন্দ্র থেকে নির্বাচিত হয়েছেন অমৃতপাল সিং। গোটা নির্বাচন প্রক্রিয়ায় তাঁর হয়ে তাঁর পরিবার প্রচার চালিয়েছে। খালিস্তান পন্থী নেতা অসমের ডিব্রুগড়ে জেলবন্দি হয়ে মনোনয়ন থেকে ভোটের ফল, কোনওটিই চাক্ষুষ করতে পারেননি। আবার তাঁকেও দেখতে পাননি মানুষ। এবার সেই অমৃতপালই সাংসদ হিসাবে শপথ নেবেন লোকসভায়।

আদালত তাঁর চারদিনের প্যারোল মঞ্জুর করেছে। ৫ জুলাই তাঁর শপথ গ্রহণের সম্ভাবনা। কাশ্মীরের বারামুল্লা কেন্দ্রের জয়ী নির্দল প্রার্থী রশিদও ওই দিনই শপথ নিতে পারেন। শপথের দিন নির্ভর করছে স্পিকার ওম বিড়লার অনুমতির উপর।

Previous articleবিশ্বকোষ পরিষদের উদ্যোগে মুর্শিদাবাদে সিরাজউদ্দৌলার মৃত্যু দিবস পালন
Next articleবৃহস্পতিবার বিশ্বজয়ীদের সঙ্গে ব্রেকফাস্ট সারবেন প্রধানমন্ত্রী