বাতিল করবেন না পুরো প্রক্রিয়া: সুপ্রিম কোর্টে NEET-আবেদন কেন্দ্রের

এভাবে পরীক্ষা বাতিল হলে কয়েক লক্ষ পরীক্ষার্থী যারা সৎ পথে পরীক্ষা দিয়েছিলেন, তাঁদের জন্য বিপদের হয়ে দাঁড়াবে, দাবি কেন্দ্রের

দুর্নীতির জালে জড়িয়ে পড়া NEET ২০২৪ পুরোপুরি বাতিলের বিরোধিতা করে সর্বোচ্চ আদালতে আবেদন কেন্দ্রের। এই প্রসঙ্গে সিবিআই তদন্তের কথা তুলে ধরা হয়। সেই সঙ্গে প্রায় ২০ লক্ষ পরীক্ষার্থীর ভবিষ্যতের আশঙ্কার দাবি করা হয় কেন্দ্রের শিক্ষা মন্ত্রকের তরফ থেকে। সেই সঙ্গে NEET পরীক্ষার দুর্নীতিকে বিরাট বড় আকারের কোনও দুর্নীতি বলেই আদালতে স্বীকার করেনি ধর্মেন্দ্র প্রধানের মন্ত্রক।

ব্যাপক দুর্নীতি ও গোটা এনটিএ পরীক্ষা ব্যবস্থার গলদকে চোখে আঙুল দিয়ে তুলে ধরে NEET ২০২৪ বাতিল করার আবেদন করা হয় পরীক্ষার্থীদের একটা বড় অংশের তরফে। সেই সঙ্গে বিরোধীরাও দাবি করেন এনটিএ-র অবলুপ্তির। এই পরিস্থিতিতে সুপ্রিম কোর্টে NEET দুর্নীতি মামলায় গোটা পরীক্ষা বাতিলের বিপক্ষে সওয়াল করা হয় কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের পক্ষ থেকে।

আদালতে কেন্দ্রের দাবি, এই পরীক্ষার দুর্নীতির তদন্ত ইতিমধ্যেই সিবিআই করছে। সেই সঙ্গে তাঁদের দাবি বিরাট বড় কোনও দুর্নীতির প্রমাণ না পেয়ে পরীক্ষা বাতিল অনুচিত। এভাবে পরীক্ষা বাতিল হলে কয়েক লক্ষ পরীক্ষার্থী যারা সৎ পথে পরীক্ষা দিয়েছিলেন, তাঁদের জন্য বিপদের হয়ে দাঁড়াবে, দাবি কেন্দ্রের। শুক্রবার এই মামলার কোনও শুনানি ছিল না। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ ৮ জুলাই NEET বাতিলের একাধিক মামলা শুনবেন।

Previous articleঝাড়গ্রামে উদ্ধার দ্বিতীয় বিশ্বযুদ্ধের বোমা! এক্স হ্যান্ডেলে পোস্ট খোদ মুখ্যমন্ত্রীর
Next articleরাধিকা- অনন্তর বিবাহবাসরে পারফর্ম করবেন বিবার -অ্যাডেল-ড্রেক !