বৈঠক ছেড়ে ছবি তুলতে ছুটলেন কল্যাণ! AIFF সভাপতিকে তোপ প্রাক্তন কোচ থেকে সম্পাদকের

তাঁর দাবি, সভাপতি কল্যাণের সঙ্গে আলোচনা করে, চুক্তির ধারা বদলে তবে কোচ পদে ইগর স্টিমাচের সঙ্গে চুক্তি নবীকরণ করা হয়েছিল

ক্ষমতার অপব্যবহার কীভাবে করতে হয় কল্যাণ চৌবের ফোনের উদাহরণ দিয়ে তৃণমূলের প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ সেটা মঙ্গলবারই প্রমাণ করে দিয়েছিলেন। এবার একে একে তাঁর অপদার্থতা নিয়ে সরব ভারতীয় ফুটবল দলের সদ্য প্রাক্তন কোচ থেকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়া এআইএফএফ-এর প্রাক্তন সম্পাদক।

ভারতীয় ফুটবল দলের দীর্ঘদিনের কোচ ইগর স্টিমাচ দলের দায়িত্ব ছাড়ার পরে এআইএফএফ সম্পর্কে বিষ্ফোরক দাবি করেন। তাঁর দাবি, সংস্থার দায়িত্বপ্রাপ্তরা জানেন না কীভাবে একটি ফুটবলের সংগঠন চালাতে হয়। এই প্রসঙ্গে তিনি উল্লেখ করেন এআইএফএফ সভাপতি কল্যাণ চৌবের প্রসঙ্গ। তিনি উল্লেখ করেন, একই হোটেলে তিনদিন একসঙ্গে কাটিয়ে ছিলেন তাঁর সঙ্গে কল্যাণ চৌবে। কিন্তু একদিনও তাঁর সঙ্গে কোনও কথা বলেননি এআইএফএফ সভাপতি। বদলে তিনি আর্সেনালের কোচ আর্সেন ওয়েঙ্গারের সঙ্গে ছবি তুলতে ব্যস্ত ছিলেন।

রাজনৈতিক সচেতন ক্রোয়েশিয়ান কোচের দাবি, যেভাবে কেন্দ্রের সরকার বরাদ্দ ৮৫ শতাংশ কমিয়ে দিয়েছিল তাতে দেশের ফুটবলের প্রভূত ক্ষতি। কিন্তু কেন্দ্রের ক্ষমতাসীন দলের সঙ্গে যুক্ত থাকা সত্ত্বেও তিনি এনিয়ে কোনও পদক্ষেপ নেননি। যার ফল ভুগতে হয়েছে ভারতীয় ফুটবলকে।

তবে শুধু প্রাক্তন কোচই নন, ক্ষোভ উগরে দিয়েছেন প্রাক্তন এআইএফএফ সম্পাদক শাজি প্রভাকরণ। স্টিমাচের চুক্তির নবীকরণ নিয়ে সংঘাতে শাজিকে পদ থেকে সরিয়ে দেয় এআইএফএফ। সেই চুক্তি নিয়ে মুখ খুলেছেন শাজি। তাঁর দাবি, সভাপতি কল্যাণের সঙ্গে আলোচনা করে, চুক্তির ধারা বদলে তবে কোচ পদে ইগর স্টিমাচের সঙ্গে চুক্তি নবীকরণ করা হয়েছিল। কল্যাণ অবশ্য এই দাবি সম্পূর্ণ উড়িয়ে দাবি করেছেন তিনি চুক্তির সাক্ষরের সময় চিন সফরে ছিলেন। তাঁর এই দাবিকে শাজি ‘সম্পূর্ণ মিথ্যা’ বলে দাবি করেছেন।

Previous articleমুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মামলায় অতি উৎসাহী রাজভবনের বিতর্কিত পোস্ট! মুছতে হল চাপে পড়ে
Next articleনয়া রাজ্য সভাপতি বাছতে কালঘাম ছুটছে বিজেপির! সুকান্তের উত্তরসূরির দৌড়ে কারা?