৬০০ শূন্যপদে চাকরিপ্রার্থী ২৫ হাজার! এয়ার ইন্ডিয়ার ইন্টারভিউতে চরম বিশৃঙ্খলা

ফের সংবাদ শিরোনামে এয়ার ইন্ডিয়া (Air India)! না, এবার আর যাত্রী সুরক্ষা নিয়ে গাফিলতি নয়, এবার পরীক্ষা নেওয়ার নামে চূড়ান্ত অব্যবস্থা। যোগীরাজ্য উত্তরপ্রদেশের হাথরসের ভয়াবহ ঘটনা এখনও দগদগে। এরই মধ্যে সামনে এল আরও এক ভয়ঙ্কর ঘটনা। এয়ার ইন্ডিয়ার চাকরির ইন্টারভিউতে(Job Interview) রীতিমতো ধুন্ধুমার পরিস্থিতি। ঘটনাকে কেন্দ্র করে মুম্বই বিমানবন্দরে (Mumbai Airport) চাঞ্চল্য ছড়িয়েছে। অন্যদিকে এয়ার ইন্ডিয়ার অপদার্থতা নিয়েও উঠছে বিস্তর অভিযোগ।

ঠিক কি ঘটেছিল?

সূত্রের খবর, এয়ার ইন্ডিয়ার চাকরির ইন্টারভিউতে
৬০০ শূন্যপদের জন্য ইন্টারভিউতে হাজির হয়েছিলেন প্রায় ২৫ হাজার চাকরিপ্রার্থী। কে আগে ঢুকবে তা নিয়ে আবেদদনকারীদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। যার জেরে মঙ্গলবার চরম বিশৃঙ্খলা সৃষ্টি হয় মুম্বই বিমানবন্দরে। ইতিমধ্যে ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। যদিও ভিডিওর সত্যতা যাচাই করেনি এখন বিশ্ববাংলা সংবাদ। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, আবেদনকারীরা ফর্ম সংগ্রহের জন্য একে অপরের সঙ্গে ধাক্কাধাক্কি করছেন। দীর্ঘক্ষণ খাবার ও পানীয় ছাড়া তাঁদের অপেক্ষা করতে হয়েছে। যে কারণেই লাইনে দাঁড়িয়েই অনেকে অসুস্থ হয়ে পড়েন। পাশাপাশি হুড়োহুড়ির মধ্যে পড়ে পদপিষ্ট হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়। হাজার হাজার আবেদনকারীদের বিশাল ভিড়ে কার্যত দিশেহারা হয়ে পড়েন এয়ার ইন্ডিয়ার কর্মীরা‌।

তবে সূত্রের খবর, চাকরিপ্রার্থীদের মধ্যে অনেকেই ছিলেন উচ্চশিক্ষিত। বিমানবন্দরের লোডার পদে ইন্টারভিউ নেওয়া হচ্ছিল। লোডাররা মূলত বিমানে মালপত্র তোলা, নামানোর পাশাপাশি ব্যাগেজ বেল্ট এবং র‌্যাম্প ট্র্যাক্টর, বিমানের খাবার ইত্যাদি নানান বিষয় পরিচালনা করেন। আর সেই কাজের জন্য উচচশিক্ষিতরাও আবেদন করেছেন বলে খবর। যেখানে বিএ,এমএ, পিএইচডি করা ছাত্ররা যেমন রয়েছেন তেমনি ছিলেন বহু বিশ্ববিদ্যালয়ের টপারও। বিরোধীদের মতে, এটাই ৩.০ মোদি সরকার। আচ্ছে দিনের আসল পরিচয় দেশবাসী দেখেছে। বেকারত্ব সমস্যা আর কোন পর্যায়ে গিয়ে পৌঁছবে তা জানতে অপেক্ষা করছে দেশবাসী‌। উল্লেখ্য, মুম্বইয়ের এই ঘটনার কয়েকদিন আগে গুজরাটের ভারুচ জেলার আঁকলেশ্বরে একটি ওয়াক-ইন ইন্টারভিউতে শত শত চাকরি প্রার্থীর ধাক্কাধাক্কির ভিডিও ভাইরাল হয়েছিল। সেখানে একটি প্রাইভেট কোম্পানির ১০টি পদের জন্য প্রায় ১,৮০০ জন প্রার্থী উপস্থিত ছিলেন।


Previous articleরাস্তায় গড়াগড়ি ‘বেসামাল’ বিজেপির যুবমোর্চার সভাপতির! ছবি পোস্ট করে মোক্ষম খোঁচা কুণালের
Next articleগো-হারা বিজেপির পর্যালোচনা বৈঠকেই ‘বেসুরো’ সৌমিত্র-অর্জুন! এখনও নবান্নের স্বপ্নে বুঁদ সুকান্ত