সাত বছর বয়সে ইন্ডিয়া এবং এশিয়া বুক অফ রেকর্ডসে নাম তুললেন মগড়ার আরাত্রিকা চক্রবর্তী

মগড়ার গজঘণ্টা বকুলতলার বাসিন্দা ছোট্টো আরাত্রিকা। পড়াশোনার পাশাপাশি শেখে নাচ,গান,কবিতা এবং ক্যারেটেও ।

ক্যারেটেতে নজির গড়লেন বছর সাতেকের ছোট্ট আরাত্রিকা চক্রবর্তী। গড়লেন ইন্ডিয়া এবং এশিয়া বুক অফ রেকর্ডস। আরাত্রিকার সাফল্যে উচ্ছ্বসিত পরিবার থেকে পাড়া-প্রতিবেশিরা।

মগড়ার গজঘণ্টা বকুলতলার বাসিন্দা ছোট্টো আরাত্রিকা। পড়াশোনার পাশাপাশি শেখে নাচ,গান,কবিতা এবং ক্যারেটেও । তবে ছোট্ট আরাত্রিকার ক্যারাটেতে আগ্রহ একটু বেশি। যা দেখে বাবা অভিষেক চক্রবর্তী এবং মা মৈত্রী চক্রবর্তী তিন বছর বয়সে আরাত্রিকাকে ভর্তী করেন স্থানীয় ক্যারাটে কোচিং ক্যাম্পে। আর সেখানেই ঘোরে জীবনের মোড়। ক্যারাটেতে গত বছর দুটি প্রতিযোগিতায় সোনা জেতে আরাত্রিকা। যা দেখে সম্প্রতি রেকর্ডের জন্য আবেদন করেন আরাত্রিকার বাবা অভিষেক বাবু। কোচ শংকর রাউত ও সঞ্জয় দাসের তত্ত্বাবধানে চলতে থাকে কঠোর অনুশীলন। টার্গেট ছিল মিনিটে ৩৫০ পাঞ্চ আরাত্রিকা ৬৯০ টা পাঞ্চ রেকর্ড করে। যেই ভিডিও পাঠানো হয় ইন্ডিয়া এবং এশিয়া রেকর্ডসে। আর সেখানেই গড়েন অনন্য নজির। ৪৮০ টা বৈধ পাঞ্চের জন্য রেকর্ড হয় আরাত্রিকার। গত মঙ্গলবার সেই শংসাপত্র হাতে পায়।

মেয়ের এই সাফল্যে খুশি বাবা-মা কোচ থেকে পরিবারের সকলে। এই নিয়ে অভিষেক চক্রবর্তী বলেন, মেয়ের ইচ্ছা দেখে রেকর্ডের জন্য গত এপ্রিল মাসের শেষের দিকে আবেদন করি। অ্যাপ্রুভাল পাওয়ার পর গত ২৩ শে জুন ভিডিও পাঠাই। শংসাপত্র মেডেল রেকর্ড বুক গতকালই এসে পৌঁছায় বাড়িতে। পড়াশোনার পাশাপাশি মেয়ে খেলাধূলা করতে চাইলে সেটাই করতে দিই কোনো অসুবিধা নেই।

আরও পড়ুন- Breakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস


Previous articleভুল নামের পরে ভুল ‘চুমু’! বাইডেনের হলটা কী?
Next articleসুপ্রিম নির্দেশে মান্যতা! ৪৮ ঘণ্টার মধ্যে শর্তসাপেক্ষে NEET UG-র ফলপ্রকাশ NTA-র