তৃণমূলের ‘শহিদ তর্পণ’ অনুষ্ঠানে যোগ দিতে আজ শহরের কোন পথে মিছিল?

‘২১শে জুলাই’-এর তিন দশক পার। তৃণমূল কংগ্রেসের (TMC) আজকের ‘শ্রদ্ধাঞ্জলি’ কর্মসূচিতে যোগ দিতে উত্তর থেকে দক্ষিণ, রাজ্যের সব জেলা থেকে কাতারে কাতারে মানুষ মহানগরীতে আসতে শুরু করেছেন। লোকসভা নির্বাচনে (Loksabha Election) তৃণমূলের বিপুল জয়ের পরে এই একুশের সমাবেশের বিশেষ গুরুত্ব রয়েছে। একদিকে সংগঠনে মজবুত করার বার্তার পাশাপাশি ২৬-এর বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে দলনেত্রীর নির্দেশ কী হয় তা জানতে মুখিয়ে রয়েছেন তৃণমূলের কর্মী সমর্থকরা।

গত কয়েকদিন ধরে মহানগরজুড়ে সাজো সাজো রব। জেলার কর্মী সমর্থকরা সেন্ট্রাল পার্ক, ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্র, গীতাঞ্জলি স্টেডিয়াম-সহ বিভিন্ন কেন্দ্রে রয়েছেন। রবিবার সকাল থেকেই হাওড়া শিয়ালদহ-সহ কলকাতার বিভিন্ন প্রান্ত থেকে মিছিল করে তাঁরা সভাস্থলে পৌঁছবেন। জেনে নিন আজ কখন কোন পথে মিছিল আসবে-

কলকাতা পুলিশ (Kolkata Police) সূত্রে পাওয়া খবর অনুযায়ী সকাল ৯টা নাগাদ হাওড়া (Howrah) এবং শিয়ালদহ (Sealdah) স্টেশন থেকে দুটি বড় মিছিল আসবে। তৃণমূলের তরফে মেট্রো বা বাসের পরিবর্তে সকলকে পায়ে হেঁটে সমাজ ধরে আসার অনুরোধ করা হয়েছে যাতে রবিবার শহরের যান চলাচল ব্যবস্থার বা যাঁরা প্রয়োজনে কাজে বেরোবেন সেই সাধারণ মানুষের কোনও সমস্যা না হয়। হাওড়া স্টেশন থেকে ব্রিজ পেরিয়ে ব্রেবোর্ন রোড, ডালহৌসি হয়ে ধর্মতলা পৌছবে একটি মিছিল।

শিয়ালদহ স্টেশন চত্বর থেকে এজেসি বোস রোড, এস এন ব্যানার্জি রোড হয়ে সভাস্থলে পৌঁছবে আরেকটি মিছিল। উত্তর কলকাতার মিছিলের জমায়েত হবে শ্যামবাজারে (Shyambazar)। সেখান থেকে এপিসি রোড, শিয়ালদহ ফ্লাইওভার দিয়ে এজেসি বোস রোড, মৌলালি, এস এন ব্যানার্জি রোড হয়ে ধর্মতলায় মিছিল আসবে। এর পাশাপাশি বিবেকানন্দ রোড, পাথুরিয়াঘাটা স্ট্রিট, গিরিশ পার্ক থেকে সেন্ট্রাল অ্যাভিনিউ হয়েও ধর্মতলামুখী হবেন দলীয় কর্মী সমর্থকরা। কলকাতা স্টেশন থেকে আর জি কর রোড, বেলগাছিয়া রোড, শ্যামবাজার, এপিসি রোড, এজেসি বোস রোড, মৌলালি, এস এন ব্যানার্জি রোড অথবা শ্যামবাজার থেকে সেন্ট্রাল অ্যাভিনিউ ধরে এসপ্ল্যানেডে মিছিল পৌঁছবে। এছাড়া হেদুয়া থেকে বিধান সরনি, কলেজ স্ট্রিট, নির্মলচন্দ্র স্ট্রিট, রফি আহমেদ কিদওয়াই রোড, এস এন ব্যানার্জি রোড হয়ে, আর অন্যদিকে উত্তর কলকাতা ও উত্তর শহরতলি থেকে বি টি রোড, চিৎপুর হয়ে সেন্ট্রাল অ্যাভিনিউ দিয়ে গাড়ি করে এসে সেন্ট্রাল অ্যাভিনিউয়ে গাড়ি পার্ক করে বাকিটা পথ পায়ে হেঁটে মিছিল করে ধর্মতলা যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। দক্ষিণ কলকাতার সব মিছিলের জমায়েত হাজরায় (Hazra)। হাজরা মোড় থেকে আশুতোষ মুখার্জি রোড, জওহরলাল নেহরু রোড, ফ্রি স্কুল স্ট্রিট, রিপন স্ট্রিট থেকে জওহরলাল নেহরু রোড হয়ে একটি বড় মিছিল পৌঁছে যাবে মিটিংস্থলে। ইতিমধ্যেই ছোটখাটো একাধিক মিছিল আসতে শুরু করেছে।


Previous articleমাঝসমুদ্রে জাহাজে আগুন, নেভাতে নৌসেনার ২৪ঘণ্টার লড়াই
Next articleআজ তৃণমূলের একুশে সমাবেশ, শহিদ স্মরণে সোশ্যাল মিডিয়া পোস্ট মমতা – অভিষেকের