আজ তৃণমূলের একুশে ‘শ্রদ্ধাঞ্জলি’, সকাল থেকেই মহানগরীতে যান নিয়ন্ত্রণ শুরু

তৃণমূল কংগ্রেসের (TMC )’শহিদ দিবস’ কর্মসূচি মানেই রেকর্ড জনসমাগমে ব্যস্ত কলকাতা (Kolkata)। অন্যান্যবারের মতো এবারও ভোর থেকেই মহানগরীর সব মিছিলের রাস্তা আজ ধর্মতলামুখী। রবিবার ছুটির দিন হওয়ায় অফিস যাত্রীদের ভিড় না হলেও শহরের সাধারণ জীবনযাত্রা বিশেষ করে যান ব্যবস্থা যাতে কোনভাবেই প্রভাবিত না হয় তার জন্য শনিবার থেকেই ট্র্যাফিক ব্যবস্থা সচল রাখতে সচেষ্ট কলকাতা পুলিশ (Kolkata Police)। সকাল থেকেই শহরের বিস্তীর্ণ এলাকায় যান নিয়ন্ত্রণ করা শুরু হয়েছে।

একুশে জুলাই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) বার্তা শুনতে বিভিন্ন জেলা থেকে কর্মী সমর্থকরা আর কিছুক্ষণের মধ্যেই সভাস্থলে উপস্থিত হবেন। আজ মহানগরীতে ট্রাম পরিষেবা (Tram service) সম্পূর্ণ বন্ধ থাকছে। ভোর থেকে রাত ৮টা পর্যন্ত কলকাতা পুলিশের অধীনস্থ সমস্ত রাস্তাতেই ভারী মালবাহী যান চলাচল নিষিদ্ধ। জে এল নেহেরু রোড (J L Neheru Road), এস এন ব্যানার্জি রোড (SN Banerjee Road), লেনিন সরণি, সেন্ট্রাল অ্যাভিনিউ-এর দিকে আসার রাস্তায় ট্র্যাফিক নিয়ন্ত্রণ করা হচ্ছে। বিকল্প হিসেবে গনেশ চন্দ্র অ্যাভিনিউ (GC Avenue) ব্যবহার করা যেতে পারে। ব্রেবোর্ন রোড, ডালহৌসি, আর্মহার্স্ট স্ট্রিট, বেন্টিংক স্ট্রিট, বি কে পাল অ্যাভিনিউ থেকে লালবাজার স্ট্রিট, নিউ সিআইটি রোড, বি বি গাঙ্গুলী স্ট্রিটে যান চলাচল একমুখী করা হয়েছে।

যেহেতু শহরে প্রচুর গাড়ি আসবে তাই পার্কিং সমস্যা এড়াতে ভিক্টোরিয়া মেমোরিয়াল হলের মধ্যে এবং সংলগ্ন এলাকায়, এজেসি বোস রোডের কিছু অংশে, হেস্টিংস ক্রসিং এবং ক্যাথিড্রাল রোডের মধ্যবর্তী এলাকা, হসপিটাল রোড, কুইন্সওয়ে, ক্যাথিড্রাল রোড, ক্যাসুরিনা অ্যাভিনিউ এবং লাভার্স লেনে কোনও প্রকার গাড়ি পার্ক করা যাবে না।


Previous articleআজ তৃণমূলের একুশে সমাবেশ, শহিদ স্মরণে সোশ্যাল মিডিয়া পোস্ট মমতা – অভিষেকের
Next articleসংরক্ষণ সংস্কার নিয়ে উত্তপ্ত বাংলাদেশ, আজ ঢাকার আদালতে শুনানি