নিজেকে শেষ করতে ১৯ তলা থেকে ঝাঁ.প দেওয়ার কথা ভেবেছিলেন শামি! বি.স্ফোরক উমেশ যাদব

শামি বলেছিল, ও সব কিছু সহ্য করতে পারে, তবে দেশের সঙ্গে বিশ্বাসঘাতকতার অভিযোগ সহ্য করতে পারবেন না

মহম্মদ শামির বন্ধু উমেশ কুমার যাদব এবার বিস্ফোরক দাবি করলেন। উমেশ জানিয়েছেন, এক সময় নিজেকে শেষ করে দেওয়ার কথা ভেবেছিলেন শামি। শুভঙ্কর মিশ্রের পডকাস্ট-এ দেওয়া সাক্ষাৎকারে এমনই দাবি করেছেন উমেশ। আসলে শামি তাঁর ভাল বন্ধু। অনেকটা সময় শামিকে খুব কাছ থেকে দেখেছেন উমেশ। তিনি জানিয়েছেন, স্ত্রী হাসিন জাহানের সঙ্গে বিচ্ছেদের পরিস্থিতি শামির জন্য বেশ চাপের ছিল। কারণ হাসিন তার বিরুদ্ধে নির্যাতনের মামলাও করেছিলেন।এক পাকিস্তানি মহিলার কাছ থেকে টাকা নিয়ে শামির বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগও তুলেছিলেন তিনি। যদিও কর্তৃপক্ষ শামিকে এই অভিযোগ থেকে অব্যহতি দিয়েছে।

তার বন্ধু উমেশ কুমার এবার শুভঙ্কর মিশ্রর পডকাস্টে জানান, একটা সময় শামি নিজেকে শেষ করার কথা ভাবতে শুরু করেছিলেন।ভারতীয় ফাস্ট বোলারের বন্ধু উমেশ একটি সাক্ষাৎকারে শামির সম্পর্কে বলেছেন, শামি সেই সময় সবকিছুর সাথে লড়াই করছিল। ও আমার সঙ্গে আমার বাড়িতে থাকত। কিন্তু যখন ফিক্সিংয়ের অভিযোগ ওঠে, তখন ও ভেঙে পড়েছিল। শামি বলেছিল, ও সব কিছু সহ্য করতে পারে, তবে দেশের সঙ্গে বিশ্বাসঘাতকতার অভিযোগ সহ্য করতে পারবেন না। উমেশ আরও বলেন, সেই রাতে বড় কিছু করতে চেয়েছিল ও। ভোর ৪টের দিকে যখন ঘুম থেকে উঠেছিলাম জল খেতে, আমি রান্নাঘরের দিকে যাচ্ছিলাম, তখন দেখলাম ও ১৯ তলার বারান্দায় দাঁড়িয়ে ছিল। আমি বুঝতে পারছিলাম, ও কী করার কথা ভাবছে!

তিনি আরও বলেন, আমি মনে করি সেই রাত ছিল শামির জীবনের দীর্ঘতম রাত। পরে একদিন যখন আমরা কথা বলছিলাম, ওর ফোনে একটি মেসেজ আসে, জানা যায় শামিকে মামলার তদন্ত কমিটি থেকে ক্লিন চিট দেওয়া হয়েছে। বিশ্বকাপ জেতার পরও হয়তো সেদিনের মতো খুশি হত না ও।
উমেশ বলেন, ও বলছিল, আমি যদি আজ মহম্মদ শামি না হতাম, কেউ আমার পরিস্থিতি নিয়ে চিন্তা করত না। মিডিয়া এতে আগ্রহী হত না। তাহলে আমি কেন সেই জিনিসটি ছেড়ে দেব যা আমাকে শামি হিসাবে পরিচিতি দিয়েছে। তাই আমি ক্রিকেট খেলব। আগের থেকেও ভাল খেলব।

 

Previous articleজম্মু-কাশ্মীরে লিথিয়াম আকরিক নিয়ে দেবের প্রশ্নের উত্তর রেড্ডির
Next articleপ্যারিস অলিম্পিকে পদক জয়ের জন্য প্রস্তুতিতে খামতি নেই মিরাবাই চানুর