ভোটে হেরে রাষ্ট্রপতিকে চিঠি! মোদির ব্লু আইড বয় অধীরের রিপোর্ট চাইল তৃণমূল

কুণাল বলেন, "চিঠি লিখুন বা যাই বলুন, বাংলার রাজনীতিতে তার কোনও প্রাসঙ্গিকতা নেই। আপনি নরেন্দ্র মোদির ব্লু আইড বয়। তৃণমূলকে হারিয়ে দিতেই পারতেন

লোকসভা নির্বাচনে তৃতীয় স্থানে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি। একদিকে যখন গোটা দেশের বিরোধী রাজনৈতিক দলগুলি একজোট হয়ে বিজেপির বিরোধীতা ও কেন্দ্রের নড়বড়ে সরকারকে ছুঁড়ে ফেলে দেওয়ার চেষ্টা করছে, তখন কার্যত সেই বিজেপির সুরে সুর মিলিয়ে রাজ্যের তৃণমূল সরকারের বিরোধিতা করে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন অধীর। আদতে তাঁর বক্তব্য যে বাংলার মানুষের চিন্তাধারার সঙ্গে আদৌ মেলে না, নির্বাচনের ফলাফলে তার প্রমাণ মিলেছে বলে দাবি তৃণমূলের। সেই সঙ্গে কেন অধীরের সভাপতিত্বে বাংলায় কংগ্রেসের এই দুর্দশা, জবাব চাইল তৃণমূল।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে অধীর চৌধুরি যে চিঠি লেখেন তাতে একেবারে রাজ্য বিজেপির মতো লোকসভা নির্বাচনে সন্ত্রাস ও সন্দেশখালির উল্লেখ করা হয়। সেই সঙ্গে দাবি করা হয় বাংলায় জরুরি অবস্থা জারির মতো পরিস্থিতি রয়েছে। এভাবে বিজেপির বক্তব্যের প্রতিফলন বাংলার কংগ্রেস সভাপতির কথায় উঠে আসার কটাক্ষ করা হয়েছে তৃণমূলের পক্ষ থেকে। প্রাক্তন সাংসদ কুণাল ঘোষের এই প্রসঙ্গে বলেন, “অধীর চিরকাল বিজেপির সঙ্গে হাত মিলিয়ে চলেছেন। ওনার সভাপতিত্বে দলটা লাটে উঠেছে। দলের মধ্যে কতটা কোণঠাসা হয়ে থাকলে ওনার প্রচারে দলের কোনও কেন্দ্রীয় নেতা আসেননি।”

অধীরের অহেতুক তৃণমূল বিরোধীতার জন্যই নিজের কেন্দ্রেও তৃতীয় স্থানে তিনি। কুণাল ঘোষ দাবি করেন, “অন্ধ তৃণমূল বিরোধিতা। বাংলার মানুষের মতামত থেকে শিক্ষা নিতে শিখুন। বাংলার রাজনীতির সঙ্গে আপনার কর্ম পদ্ধতির কোনও সম্পর্ক নেই। তাই মানুষ প্রত্যাখ্যান করেছেন।” যে প্রধানমন্ত্রীকে চিঠি লিখে অভিযোগ জানানোর প্রসঙ্গে কুণাল বলেন, “চিঠি লিখুন বা যাই বলুন, বাংলার রাজনীতিতে তার কোনও প্রাসঙ্গিকতা নেই। আপনি নরেন্দ্র মোদির ব্লু আইড বয়। তৃণমূলকে হারিয়ে দিতেই পারতেন। কিন্তু বাংলার মানুষ আপনাকে প্রত্যাখ্যান করেছেন।”

সেই সঙ্গে তিনি যেভাবে বাংলার কংগ্রেসকে শূন্যে নিয়ে গিয়েছেন তার ব্যাখ্যা চেয়ে কুণাল ঘোষের দাবি, “কংগ্রেস সভাপতিকে চিঠি লিখুন কোন কৃতিত্বে অধীর সভাপতি থাকাকালীন বাংলার কংগ্রেস বিধানসভায় শূন্য। লোকসভায় প্রায় শূন্য। নিজে তৃতীয় হয়েছেন। কী করে হলেন এর রিপোর্ট লিখে দিন।”

Previous articleবেনজির নিরাপত্তা! আদালতের নির্দেশে পুলিশ হেফাজতের মেয়াদ বাড়ল গ্যাংস্টার সুবোধের
Next articleসম্পর্কে ‘বাধা’, হস্টেলে রুমমেটের প্রেমিকের হাতে খুন যুবতী