তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসকে ঘিরে সোশ্যাল মিডিয়ায় জোরদার প্রচার শুরু

সোশ্যাল মিডিয়ার বাইরেও শুরু আনুষ্ঠানিক ভাবে শুরু হয়েছে এই কর্মসূচি

তৃণমূল ছাত্র পরিষদ বা টিএমসিপির প্রতিষ্ঠা দিবসকে ঘিরে সাজ সাজ রব। ২৮ অগাস্ট দিনটিকে সাফল্যের সঙ্গে উদযাপন করতে প্রস্তুতি তুঙ্গে। হাতে সময় আর মাত্র ১ মাস। তাই রবিবার ২৮ জুলাই থেকেই সোশ্যাল মিডিয়ায় শুরু হয়ে গেল টিএমসিপির প্রচার কর্মসূচি। ‘বাকি মাত্র ১ মাস’, এই স্লোগানকে সামনে রেখে বিভিন্ন অ্যানিমেটেড ছবি দিয়ে শুরু হয়েছে টিএমসিপি-র প্রচার। সোশ্যাল মিডিয়ার বাইরেও শুরু আনুষ্ঠানিক ভাবে শুরু হয়েছে এই কর্মসূচি।

এরই পাশাপাশি, এবারই প্রথম ২৮ অগাস্টের জন্য তৈরি হচ্ছে টিএমসিপি-র পোস্টার। আগামী ১ অগাস্ট ময়দানে গান্ধি মূর্তির তলায় আনুষ্ঠানিক ভাবে প্রকাশিত হবে এই পোস্টার। এখন চলছে তারই শেষ পর্যায়ের প্রস্তুতি। ২৮ অগাস্টের প্রচারে এবার থাকছে গানও। সবমিলিয়ে প্রতিষ্ঠা দিবসকে সফল করতে কিছুই বাদ দিচ্ছেন না সংগঠনের নেতৃবন্দ। টিএমসিপির অন্দরে এখন তৎপরতা একেবারে তুঙ্গে। রাজ্য থেকে জেলা, সংগঠনের প্রতিটি স্তরেই শুরু হয়ে গিয়েছে প্রস্তুতি। এই উপলক্ষ্যে এবারই প্রথম রাজ্যজুড়ে শিবির করছে টিএমসিপি নেতৃত্ব। পড়ুয়াদের নিয়ে হবে এই শিবির। চলতি মাসের ২৩ তারিখ তৃণমূল ভবনে এই নিয়ে এক প্রস্তুতি বৈঠক করেন সংগঠনের শীর্ষনেতৃত্ব। বৈঠকে শীর্ষস্থানীয় প্রায় সব নেতারাই উপস্থিত ছিলেন।

আগামী ৩ অগাস্ট মালদায় হবে প্রথম প্রশিক্ষণ শিবির। সেখানে উত্তরবঙ্গের সমস্ত কলেজ থেকে ছাত্র-ছাত্রীরা উপস্থিত থাকবেন। এখনও পর্যন্ত ঠিক হয়েছে ৩টি প্রশিক্ষণ শিবির হবে। মালদা ছাড়াও আরও দুটি শিবির হবে পশ্চিম মেদিনীপুর ও বর্ধমানে। যে জেলায় প্রশিক্ষণ শিবির হবে সেই জেলা তো বটেই, আশপাশের জেলাগুলি থেকেও ছাত্র-ছাত্রীরা আসবেন এই প্রশিক্ষণ শিবিরে। আর সবক’টি শিবিরে বক্তব্য রাখবেন টিএমসিপির শীর্ষ নেতৃত্ব ছাড়াও দলের বিভিন্ন সিনিয়র নেতারাও। মালদায় বক্তব্য রাখবেন পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী, শিলিগুড়ি কর্পোরেশনের মেয়র গৌতম দেব। পশ্চিম মেদিনীপুর ও বর্ধমানে থাকার কথা সাংসদ পার্থ ভৌমিক, আইএনটিটিইউসির রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়, দেবাংশু ভট্টাচার্য-সহ আর অনেকের।

 

Previous articleফের কলকাতায় দুর্ঘটনা! দিনেদুপুরে বাসের ধাক্কায় গুরুতর জখম পুলিশ ইনস্পেক্টর
Next articleসাতদিনে সাত, ফের পাঁশকুড়ার কাছে লাইনচ্যুত মালগাড়ি