দুর্নীতি রোধে বড় সিদ্ধান্ত: ‘এক ডাকে অভিষেক’-এর হোয়াটসঅ্যাপ চ্যানেল চালু ডায়মন্ড হারবারের সাংসদের

আগেই ‘এক ডাকে অভিষেক’-এর হেল্প লাইন চালু করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার সেই নম্বরে হোয়াটসঅ্যাপ চ্যানেল শুরু করলেন অভিষেক। শনিবার, ডায়মন্ড হারবারে প্রশাসনিক বৈঠক শেষে এই ঘোষণা করেন তিনি। জানান, সঠিক খবর দিলে ওই ব্যক্তিকে পুরস্কৃত করা হবে।

আরও পড়ুন- খুনি-ধর্ষকদের এনকাউন্টারের আইন আনা হোক: বিস্ফোরক দাবি অভিষেকের

অভিষেক জানান, আগেই তিনি দুর্নীতি রুখতে ‘এক ডাকে অভিষেক’-এর হেল্প লাইন চালু করেছেন। কিন্তু দেখা গিয়েছে, এখন তাঁর লোকসভা কেন্দ্র সাতগাছিয়া-সহ কিছু জায়গা থেকে অভিযোগ আসছে। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক স্পষ্ট বার্তা দিয়েছেন, কোনও মতেই দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হবে না। দলের কোনও নেতা যদি দুর্নীতি করেন, তাহলে তাঁর ভিডিও করে এক ডাকে অভিষেকের হোয়াটস অ্যাপ চ্যানেলে পাঠানোর পরামর্শ দিয়েছেন অভিষেক। বলেন, তথ্য যদি থাকে সঠিক হয়, তাহলে প্রেরককে পুরস্কৃত করা হবে। তাঁর পরিচয় গোপন থাকবে। এবং তাঁর নিরাপত্তা সুনিশ্চিত করা হবে। আর সঠিক অভিযোগ পেলে, পুলিশের কাছে তা পাঠিয়ে দেওয়া হবে। প্রয়োজনে পুলিশ স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করবে।

একই সঙ্গে অভিষেক সতর্ক করেন, ভুয়ো ভিডিও দিয়ে কাউকে ফাঁসানোর চেষ্টা হলে সেক্ষেত্রেও উল্টে পদক্ষেপ করা হবে। তৃণমূল সাংসদ জানান, এটা প্রশাসনিক বৈঠক বলে পুরস্কারের অঙ্ক নির্ধারিত হয়নি। পরে সেটা জানিয়ে দেওয়া হবে।

ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রকে মডেল করা হয়েছিল ভোটের আগেই। এবার লোকসভা নির্বাচনের ২ মাসের মধ্যেই এই কেন্দ্রে কী কী কাজ হয়েছে তার খতিয়ান দেন এলাকার সাংসদ। এদিনের তিন ঘন্টার বৈঠকে পুজো নিয়ে আলোচনার পাশাপাশি এলাকার উন্নয়ন নিয়েও বিস্তারিত আলোচনা হয়। লোকসভার ফল প্রকাশ হওয়ার দিন থেকে আজ পর্যন্ত ৭০ কোটি টাকা খরচ করে ভিত্তিপ্রস্তর, শিলান্যাস উন্নয়ন করা হয়েছে। ৭৫ কোটি টাকা খরচ করে রাস্তার উদ্বোধন করা হয়েছে। মোট ১৪৫ কোটি টাকার কাজ করা হয়েছে। দিনে প্রায় গড়ে আড়াই কোটি টাকার কাজ হয়েছে।

তিনি এলাকার প্রত্যেককে ধন্যবাদ দিয়ে বলেন, মানুষের উন্নয়নে যে কাজ করছি তা অব্যাহত থাকবে। মানুষের উন্নয়নে কাজ করতে আমরা বদ্ধপরিকর। স্বাস্থ্যকেন্দ্রগুলোতে পর্যাপ্ত পরিমাণে ডাক্তার এবং ওষুধ না থাকার অভিযোগ পেয়েছি। এ নিয়ে আলোচনা হয়েছে, দ্রুত সমাধান করা হবে। আমরা ৭৫ হাজার নতুন ৬০ ঊর্ধ্ব দার ওল্ডেজ পেনশন দিয়েছি।। একমাত্র ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রই এটা করে দেখিয়েছে।।

তিনি জানান, বস্তু বিতরণের বদলে এখন বাড়ি বাড়ি গিয়ে আমাদের প্রতিনিধিরা জামা কাপড় দেবে পুজোতে। ।বিধানসভা নির্বাচনের আগে পাঁচ থেকে সাড়ে পাঁচ লাখ বাড়িতে জল পৌঁছে যাবে। ৫৬৫ কোটি টাকা খরচ করে বজবজ ১ ও ২ ব্লকে উন্নয়নের কাজ হচ্ছে। ডায়মন্ডহারবার মেটিয়াবুরুজে রাস্তা তৈরীর কাজ শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই।

এদিন রেলের গাফিলতির ফলে যে দুর্ঘটনা নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে সে বিষয় নিয়েও সরব হয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তাঁর অভিযোগ, অ্যান্টি কলেশন ডিভাইসকে অগ্রাধিকার না দিয়ে বুলেট ট্রেনকে অগ্রাধিকার দিচ্ছে। মানুষদের জীবনের মূল্য নেই এদের কাছে।

বাংলাদেশের পরিস্থিতিতে যে পশ্চিমবঙ্গেও আঁচ পড়তে পারে সেই বিষয়ে আশঙ্কা প্রকাশ করেন অভিষেক। তিনি বলেন, যেহেতু এই পুরো বিষয়টিই বিদেশ মন্ত্রক দেখছে এবং আন্তর্জাতিক বিষয় তাই এই নিয়ে মন্তব্য করা ঠিক হবে না।

Previous articleখুনি-ধর্ষকদের এনকাউন্টারের আইন আনা হোক: বিস্ফোরক দাবি অভিষেকের
Next articleনেত্রীর আন্দোলন-অবদান ফেসবুকে ছড়িয়ে দিতে হবে, TMCP-র সভায় পরামর্শ কুণালের