ভিত্তিহীন তথ্য ছড়ানো থেকে বিরত থাকুন, আর জি কর কাণ্ডে ফের সোশ্যাল মিডিয়ায় পোস্ট কলকাতা পুলিশের

‘যাচাই না করে ভিত্তিহীন তথ্য ছড়ানো থেকে বিরত থাকুন’ – আরজি কর মেডিক্যাল কলেজের ঘটনায় গুজব ছড়ানো আটকাতে ফের সমাজমাধ্যমে বার্তা দিল কলকাতা পুলিশ। প্রসঙ্গত, গত রবিবারও আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকের পর আরজি কর-কাণ্ড নিয়ে ‘গুজব’ ছড়িয়ে পড়া রুখতে বার্তা দিয়েছিলেন খোদ কলকাতার পুলিশ কমিশনার।

প্রসঙ্গত, মঙ্গলবার আরজি কর-কাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে আদালত। এর পাশাপাশি, এই মামলায় রাজ্যের হাতে থাকা সব তথ্য, নথি, এমনকি যে সব সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছিল পুলিশ তা-ও সিবিআইকে দিতে হবে বলে নির্দেশ দেয় আদালত। এই নির্দেশের পরেই সমাজমাধ্যমে বার্তা দিল কলকাতা পুলিশ। তাতে লেখা হয়েছে –

আর.জি. কর হাসপাতালের ছাত্রীর সাম্প্রতিক মর্মান্তিক মৃত্যুর মামলার তদন্তে আদ্যন্ত পেশাদারিত্ব এবং সর্বোচ্চ দক্ষতার সঙ্গে কাজ করেছে কলকাতা পুলিশ, যার ফলে চার দিনেরও কম সময়ে মামলাটির তদন্ত করা সম্ভব হয়েছে। মাননীয় হাইকোর্টের আদেশে আমরা এখন মামলার সমস্ত নথি সিবিআই-এর কাছে হস্তান্তর করেছি। মৃতার পরিবার যাতে ন্যায়বিচার পান, তা নিশ্চিত করতে আমরা কেন্দ্রীয় সংস্থাকে সবরকম সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ।

পাশাপাশি একথাও বলা প্রয়োজন যে অপরাধের তথাকথিত বিবরণ সম্পর্কে সামাজিক এবং মূলধারার মিডিয়ায় অজস্র গুজব ছড়িয়েছে, যা ইতিমধ্যেই মিথ্যা প্রমাণিত হয়েছে। তদন্ত চলাকালীন এর চেয়ে বিশদে না গিয়ে আমরা আবারও সকলকে অনুরোধ করব, যাচাই না করে ভিত্তিহীন তথ্য ছড়ানো থেকে বিরত থাকুন। এর ফলে তদন্ত ক্ষতিগ্রস্ত হয়, তা সে যার দ্বারাই পরিচালিত হোক না কেন।

আরও পড়ুন- R G Kar: তীব্র নিন্দার পাশাপাশি পরিষেবা সচল রাখার আবেদন দেশ বাঁচাও গণমঞ্চের

 

Previous articleR G Kar: তীব্র নিন্দার পাশাপাশি পরিষেবা সচল রাখার আবেদন দেশ বাঁচাও গণমঞ্চের
Next articleইবিজা দ্য ফার্ন রিসোর্ট ও স্পাতে শুরু হয়েছে ‘রেজিমেন্টাল জায়কা’ ফুড ফেস্টিভ্যাল