আরজি কর কাণ্ড: ভোলেবাবার কাছে JUSTICE চেয়ে তারকেশ্বরে পুজো একদল ছাত্রীর!

কথায় আছে, শ্রাবণ মাসে বাবা মহাদেবের বা শিবের পুজো দিলে মনস্কামনা পূর্ণ হয়। আজ, শনিবার ছিল শ্রাবণ মাসের শেষ দিন। সেই ধর্মীয় বিশ্বাস থেকেই মহাদেবের পূজা দিলেন বিশ্ববিদ্যালয়ে পাঠরত একদল ছাত্রী, তবে নিজেদের জন্য নয়, আর জি হাসপাতালে (RG Kar Hospital) নির্যাতিতা তরুণী চিকিৎসক-পড়ুয়ার জন্য। তাঁর ধর্ষক ও খুনিদের উপযুক্ত শাস্তির কামনা করে এই পুজো দিলেন ছাত্রীরা।

আজ শ্রাবনের শেষ দিন গোটা শ্রাবণ মাস জুড়ে ভক্তদের ঢল নেমেছিল তারকেশ্বর মন্দিরে, শেষ দিনেও একই চিত্র। অন্যান্যদের মত তারকেশ্বর মন্দিরে পুজো দিতে এসেছিলেন বর্ধমান ও কলকাতা বিশ্ববিদ্যালয়ে পাঠরত একদল ছাত্রী। তাদের সঙ্গে কথা বলেই জানা গেল পুজো দেওয়ার আসল কারণ।

পুজো দিতে আসা কলকাতা বিশ্ববিদ্যালয়ে পাঠরতা এক ছাত্রী বলেন, বাবা মহাদেবের কাছে পুজো দিতে আসার কারণ আর জি করে পৈশাচিক হত্যার পিছনে যাদের হাত আছে তারা যেন দ্রুত ধরা পড়ে এবং উপযুক্ত শাস্তি পায়। এরকম মর্মান্তিক ঘটনা যেন আর না ঘটে। মহাদেবের কাছে প্রার্থনা, যে সব মেয়েরা এখনও বেঁচে আছেন, তাঁদের বাবা তারকনাথ রক্ষা করুন।

ভগবান মহাদেব এমন একটা মিরাকেল করুন যাতে তিলোত্তমার দোষীরা ধরা পড়ে যায়। রাজ্যে শান্তি ফিরুক,মেয়েদের নিরাপত্তা ফিরুক। সমাজে এখনও যে সব পৈশাচিক আছে যারা সমাজে মিশে আছে যারা মেয়েদের শুধু শারীরিক নয় মানসিক ভাবে অত্যাচার করে তাদের পরিবার যেন সুশিক্ষিত করে মেয়েদের সন্মান দেওয়ার ব্যাপারে। তাদের আরও দাবি সমাজে মেয়েরা সুরক্ষিত নয়, মেয়েরা নিজেরাই নিজেদের সুরক্ষার জন্য প্রস্তুত করুক।

আরও পড়ুন: নারী নিরাপত্তায় বড় ঘোষণা, এবার ‘রাত্তিরের সাথী’ কর্মসূচি ঘোষণা রাজ্যের

 

Previous articleনারকীয় ঘটনা! চিকিৎসা চলাকালীন যোগীরাজ্যে মৃত্যু ধর্ষিতার, এখনও অধরা অভিযুক্ত
Next articleপ্রকাশিত মোহনবাগানের এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু-এর গ্রুপ পর্বের সূচী