R G KAR: একই পথে রাজনৈতিক মিছিল! স্বাস্থ্যভবন অভিযান স্থগিত আন্দোলনকারীদের, উঠছে না কর্মবিরতি

উঠছে না কর্মবিরতি। সোমবার সন্ধেয় বৈঠকের পর জানিয়ে দিলেন আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের (R G Kar Madical College And Hospital) আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা। তবে ঘোষণা করেও শেষ পর্যন্ত মঙ্গলবার এর সিজিও কমপ্লেক্স অভিযান স্থগিত করলেন আন্দোলনকারীরা কারণ ওইদিন একই সময় একই পথে বিজেপির মিছিল রয়েছে। মঙ্গলবার, CGO কমপ্লেক্স থেকে মিছিল করে স্বাস্থ্যভবন অভিযান করবেন বলেও সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান আর জি করের আন্দোলনকারী জুনিয়র ডাক্তাররা। সকাল ১১টায় সিজিও কমপ্লেক্স থেকে কর্মসূচি শুরুর কথা ছিল।

এদিন কর্মবিরতিতে থাকা জুনিয়র ডাক্তাররা জানান, তরুণী চিকিৎসকের নৃশংস ধর্ষণ-খুনের ঘটনার পরে ঘটনার পরে এগারো দিন কেটে গিয়েছে। CBI তদন্তভার গ্রহণ করেছে তাও ৭ দিন হতে চলল। এখনও তদন্তের কোনও অগ্রগতি হয়নি। এই কারণেই তাঁরা মঙ্গলবার সিজিও কমপ্লেক্সে সিবিআই-এর দফতর থেকে স্বাস্থ্য ভবন অভিযান করবেন। কারণ তাঁদের অধ্যক্ষ কলেজে আসছেন না। তিনি স্বাস্থ্যভবন থেকেই কাজ পরিচালনা করবেন বলে জানিয়েছেন। এই পরিস্থিতিতে চিকিৎসকরা অভিযান কর্মসূচি গ্রহণ করেছেন। কিন্তু কিছুক্ষণ পরে তাঁদের তরফে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানিয়ে দেওয়া হয়, ওই একই পথে মঙ্গলবার একটি রাজনৈতিক দলের কর্মসূচি রয়েছে। তাঁদের আন্দোলন অরাজনৈতিক বলে দাবি করেন আর জি করের জুনিয়ার ডাক্তাররা। তাঁদের বক্তব্য, এই আন্দোলনে কোনরকম রাজনৈতিক রং লাগুক সেটা তাঁরা চান না। সেই কারণেই আপাতত এই অভিযান কর্মসূচি স্থগিত করলেন। পরবর্তী কর্মসূচি জানিয়ে দেওয়া হবে।

তবে আন্দোলনরত চিকিৎসকদের বক্তব্য, অধ্যক্ষ নিজেই যদি কলেজে আসতে নিরাপদ বোধ না করেন, তাহলে তাঁরা চিকিৎসা করবেন কী করে? সেই কারণেই কর্মবিরতি তোলা হচ্ছে না বলে জানিয়েছেন বিক্ষোভকারীরা।

তবে এর আগে আর জি করে নবনিযুক্ত অধ্যক্ষ কলেজে ঢোকার মুখে বাধা পান। তাঁকে রীতিমতো ঘেরাও করে বিক্ষোভ দেখান পড়ুয়া। পরিস্থিতি যাতে কোনও অপ্রীতিকর দিকে না যায়, সেই কারণেই তিনি কলেজে আসছেন না বলে সূত্রের খবর।

আরও পড়ুন- বিরল দৃশ্য ভারতবর্ষে!  কিছুক্ষণের মধ্যেই দেখা মিলবে ব্লু মুনের

 

Previous articleবিরল দৃশ্য ভারতবর্ষে!  কিছুক্ষণের মধ্যেই দেখা মিলবে ব্লু মুনের
Next articleআর জি করের আন্দোলনকে হাতিয়ার করে সক্রিয় হয়ে উঠছে মাওবাদীরা, সতর্কবার্তা গোয়েন্দা রিপোর্টে