CBI তদন্তে ‘অসন্তোষ’! আন্দোলন এখনই প্রত্যাহার নয় আর জি করে

ডাক্তারদের দাবি, "সংবাদ মাধ্যমে যে পোস্টমর্টেম রিপোর্ট প্রকাশিত হয়েছে তা দেখে আমাদের যতটুকু মেডিক্যাল নলেজ আছে তা থেকে বলতে পারি এই ঘটনার সঙ্গে একাধিক ব্যক্তি জড়িত

সিবিআই তদন্তের গতিপ্রকৃতিতে সন্তুষ্ট হতে পারেননি। ফলে এখনই উঠছে না আর জি করের ডাক্তারদের আন্দোলন। সুপ্রিম কোর্টের অনুরোধের পরেও স্বাভাবিক অবস্থায় ফিরল না রাজ্যের গুরুত্বপূর্ণ সরকারি হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা। আন্দোলনরত ডাক্তারদের দাবি, অপরাধের সঙ্গে জড়িতরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। ফলে এখনও নিরাপত্তা নিয়ে নিশ্চিন্ত নন তাঁরা। মঙ্গলবার নিজেদের মধ্যে বৈঠকে বসবে আন্দোলনকারী ডাক্তাররা। সেই সঙ্গে বৃহস্পতিবারের সিবিআই-এর রিপোর্টের উপরও তাঁদের সিদ্ধান্ত নির্ভর করছে বলে জানান তাঁরা।

মঙ্গলবার সুপ্রিম কোর্টের স্বতঃপ্রণোদিত মামলায় আন্দোলনরত ডাক্তারদের কাজে ফেরার অনুরোধ জানান প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়। সেই সঙ্গে প্রকাশিত হয় ন্যাশানাল টাস্ক ফোর্সের জন্য নির্দেশিকাও। আর জি করের আন্দোলনরত ডাক্তাররা জানান, সুপ্রিম কোর্টের অর্ডার পাওয়ার পরে দুপুরে বৈঠকে বসবেন তাঁরা। তারপর সিদ্ধান্ত নেবেন তাঁরা। কিন্তু সর্বোচ্চ আদালতের পরেও কেন আন্দোলন প্রত্যাহার নয়? আন্দোলনকারী ডাক্তারদের নিশানায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই।

আর জি করের ডাক্তারদের দাবি, “সংবাদ মাধ্যমে যে পোস্টমর্টেম রিপোর্ট প্রকাশিত হয়েছে তা দেখে আমাদের যতটুকু মেডিক্যাল নলেজ আছে তা থেকে বলতে পারি এই ঘটনার সঙ্গে একাধিক ব্যক্তি জড়িত। গ্রেফতার হয়েছেন একজন। এখনও প্রকাশ্যে এই ক্যাম্পাসে বা ক্যাম্পাসের বাইরে ঘুরে বেড়াচ্ছে বাকিরা।” এই প্রসঙ্গে তাঁরা জানান, সিবিআই তদন্তের গতি প্রকৃতির উপর তাঁদের নজর থাকবে।

সিবিআই এখনও একাধিক অপরাধী সংক্রান্ত তথ্য তদন্তের মাধ্যমে পেশ করতে পারেনি। যতক্ষণ না ধর্ষণের ঘটনায় একাধিক ব্যক্তি জড়িত এই সংক্রান্ত রিপোর্ট সিবিআই পেশ করছে ততক্ষণ নিরাপদ বোধ করছেন না বলে স্পষ্ট দাবি আন্দোলনকারী ডাক্তারদের। তাঁরা বলেন, “আমরা নিরাপদ অনুভব করলে আমরা ক্যাম্পাসের ভিতরে থাকতাম, বাইরে বসতাম না। যদি একাধিক ব্যক্তি জড়িত থাকে এই ঘটনায় তাহলে এই ক্যাম্পাসে কীভাবে নিরাপদ অনুভব আমরা।” সুপ্রিম কোর্ট সিবিআইকে বৃহস্পতিবার রিপোর্ট পেশের নির্দেশ দিয়েছে। আপাতত সেই রিপোর্টের দিকে তাকিয়ে আন্দোলনকারী ডাক্তাররা।

Previous articleSame Side? R G Kar-এর তদন্তে CBI-কেও ভরসা নেই! ফের কন্ট্রোল রুম রাজ্যপাল বোসের
Next articleদুর্গাপুজো বন্ধের চক্রান্তের বিরোধিতায় বিজ্ঞপ্তি জারি ফোরাম ফর দুর্গোৎসবের