ক্রিকেট থেকে অবসর ধাওয়ানের, সোশ্যাল মিডিয়ায় দিলেন বিরাট বার্তা

২০২২ সালের ডিসেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে শেষবার ভারতীয় দলের জার্সি গায়ে খেলতে নেমেছিলেন ধাওয়ান।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেন ভারতীয় ক্রিকেটার শিখর ধাওয়ান । আন্তর্জাতিক-এর পাশাপাশি ঘরোয়া, দুই ধরনের ক্রিকেট থেকেই সরে দাঁড়ালেন তিনি। এদিন নিজের সোশ্যাল মিডিয়ায় নিজেই জানান টিম ইন্ডিয়ার গব্বার।

২০২২ সালের ডিসেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে শেষবার ভারতীয় দলের জার্সি গায়ে খেলতে নেমেছিলেন ধাওয়ান। এরপর  সুযোগ পাননি তিনি। বাঁ হাতি এই ওপেনার তাই ৩৮ বছর বয়সে অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেললেন। এদিন সোশ্যাল মিডিয়ায় একটি বড় ভিডিও পোস্ট করে নিজের অবসরের কথা জানিয়ে দেন ভারতীয় দলের এই ওপেনার। পাশাপাশি সমর্থকদের ধন্যবাদ জানান পাশে থাকার জন্য।

এদিন শিখর নিজের অবসর নিয়ে ভিডিওতে বলেছেন- “সবাইকে হ্যালো… আজ আমি এমন জায়গায় দাঁড়িয়ে আছি। যেখানে থেকে পিছন ফিরে তাকালে কেবল স্মৃতি দেখতে পাই। আর সামনে তাকালে দেখতে পাই গোটা বিশ্বকে। আমার সবসময় একটিই লক্ষ্য ছিল, তাহল ভারতের হয়ে খেলা। এটা হয়েছে, এর জন্য আমি অনেকের কাছে কৃতজ্ঞ, প্রথমে আমার পরিবার, আমার ছোটবেলার কোচ তারক সিনহা জি… মদন শর্মা জি, যাদের কাছে আমি ক্রিকেট শিখেছি।” এই ভিডিওতে, গব্বার টিম ইন্ডিয়াতে খেলার অভিজ্ঞতার কথা বলেছেন। ধাওয়ান বলেছেন- “দলে খেলার পর আমি আপনাদের ভালোবাসা পেয়েছি। কিন্তু গল্পে এগিয়ে যেতে হলে পাতা উল্টাতেই হবে। আমি সেই কাজ করতে যাচ্ছি।” ধাওয়ান এই ভিডিও বার্তায় আরও বলেছেন যে তিনি ভারতোয় দলের হয়ে খেলতে পেরেছেন বলে শান্তি অনুভব করেন। ধাওয়ান আরও বলেছেন- “আমি বিসিসিআই (বোর্ড অফ ক্রিকেট কন্ট্রোল ইন ইন্ডিয়া) এবং ডিডিসিএ (দিল্লি এবং জেলা ক্রিকেট অ্যাসোসিয়েশন) এর কাছে অত্যন্ত কৃতজ্ঞ, যারা আমাকে একটি সুযোগ দিয়েছেন।”

আইপিএল ২০২৪-এ পাঞ্জাব কিংসের হয়ে খেলতে দেখা গিয়েছিল, কিন্তু চোটের কারণে অনেক ম্যাচ খেলতে পারেননি।

আরও পড়ুন- এবার বাংলাদেশের ক্রিকেটার শাকিবের বিরুদ্ধে দায়ের খু.নের মামলা!

Previous article‘দিদি নাম্বার ওয়ান’ বয়কটের দাবি সমাজমাধ্যমে, বন্ধ হচ্ছে রচনার শো!
Next articleঘূর্ণাবর্তের জেরে মেঘভাঙা বৃষ্টি, বাঁকুড়ায় দুটি পৃথক দুর্ঘটনায় মৃত ৩! শোকের ছায়া এলাকায়