বারংবার অনুরোধ সত্ত্বেও কর্মবিরতিতে অনড় জুনিয়র চিকিৎসকরা

টানা কর্মবিরতি পালন করা ডাক্তারদের কাজে ফিরতে অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী। বুধবারের ছাত্র পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকীর মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী বলেন, জুনিয়র ডাক্তাররা মিছিল করছেন, করুন। কিন্তু আপনারা তো অঙ্গীকারবদ্ধ। কাজে ফিরুন। মানুষ কষ্ট পাচ্ছেন। কলেজ স্কোয়ার থেকে শ্যামবাজার পর্যন্ত পদযাত্রার শেষে তাঁদের বক্তব্য, সমস্ত দাবি না মানা পর্যন্ত কর্মবিরতি চলবেই।

এদিনের ছাত্র পরিষদের সভা থেকে আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী বলেন, ডাক্তারদের বিরুদ্ধে আমরা কোনও ব্যবস্থা নিইনি। দিল্লিতে আপনাদের বিরুদ্ধে এফআইআর করা হলেও আমি কিছু করিনি। সুপ্রিম কোর্টও আপনাদের কাজে ফিরতে নির্দেশ দিয়েছে। রাজ্যের হাতেও ক্ষমতা দিয়েছে। কিন্তু আমি কারওর বিরুদ্ধে অ্যাকশন নিতে চাইনি। মুখ্যমন্ত্রী বলেন, চাই ওরা ভালভাবে পড়াশোনা করুক। আমি মানবিকতায় বিশ্বাস করি। মানবিক মুখ দিয়ে আরও ডাক্তার তৈরি করতে চাই।

তবে এতকিছুর পরেও নিজেদের দাবিতেই অনড় থাকলেন জুনিয়র চিকিৎসকরা। তাঁদের দাবি, সমস্ত দাবি মেনে না নেওয়া পর্যন্ত আন্দোলন চলবে। এদিকে দীর্ঘদিনের কর্মবিরতিতে ভোগান্তির শিকার হতে হচ্ছে রোগীদের। ক্যান্সার আক্রান্ত রোগীরাও শিকার হচ্ছেন। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, পরিষেবার অভাবে ইতিমধ্যেই মারা গিয়েছেন বেশ কয়েকজন রোগী‌।

বুধবারের পদযাত্রা শেষে আন্দোলনকারীদের দাবি, সমস্ত অপরাধীদের খুঁজে বের করা ও তাদের চূড়ান্ত শাস্তি, তরুণী চিকৎকের খুন ও ধর্ষণের প্রমাণ লোপাটে স্বাস্থ্য ভবনের ভূমিকা আছে কিনা খতিয়ে দেখতে হবে। দাবি আরও, ১৪ অগাস্ট রাতে হাসপাতালে কারা তাণ্ডব চালিয়েছিল তা খুঁজে বের করা। প্রসঙ্গত, এই সবকিছুর তদন্ত করছে সিবিআই। পুলিশের থেকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে কেস হস্তান্তরিত হয়ে যাওয়ার দীর্ঘ ১৬ দিন পরও রহস্যের কিনারা হয়নি। এদিকে তদন্তে নেমেই রাজ্য পুলিশ গ্রেফতার করেছিল সঞ্জয় রাইকে। তারপর থেকে সিবিআই নতুন করে কাউকে গ্রেফতার করতে পারেনি।

আরও পড়ুন- অ্যাপিক্যাল রুটেড কাটিং: উন্নত মানের আলু উৎপাদনে নয়া প্রযুক্তি আনছে রাজ্য, ঘোষণা কৃষিমন্ত্রীর

 

Previous articleঅ্যাপিক্যাল রুটেড কাটিং: উন্নত মানের আলু উৎপাদনে নয়া প্রযুক্তি আনছে রাজ্য, ঘোষণা কৃষিমন্ত্রীর
Next articleভারতজুড়ে ট্রেনে নাশকতা ছড়ানোর হুমকি! প্রকাশ্যে কুখ্যাত জঙ্গির ভিডিও বার্তা