টিএমসিপির প্রতিষ্ঠা দিবসে জাতীয়তাবাদী অভিনন্দন মমতা- অভিষেকের, সমাবেশ মঞ্চে বিশেষ চমক

আজ তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস। সকাল থেকেই কর্মী সমর্থকদের উচ্ছ্বাস চোখে পড়ার মতো। এদিন সোশ্যাল মিডিয়ায় মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ছাত্রদলের শক্তির জয়গান করে পোস্ট করেছেন। জাতীয়তাবাদী অভিনন্দন জানিয়ে সোশ্যাল মিডিয়ায় ছবি দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও (Abhishek Banerjee)।

এদিন ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্র ও সল্টলেকে স্টেডিয়াম থেকে ছাত্র পরিষদের সদস্যরা আসতে শুরু করেছেন। সকাল সকাল উত্তরবঙ্গ থেকে শিয়ালদহ স্টেশনে মিছিল করে সমর্থকরা আসছেন। রাজ্যের রাজনৈতিক অস্থির পরিস্থিতির মধ্যে মেয়ো রোডে গান্ধী মূর্তির সামনে ছাত্র পরিষদের বার্ষিক অনুষ্ঠানে এবার বিশ্ববিদ‌্যালয়ের ছাত্রীদের দিয়ে বক্তব্য রাখার নির্দেশ দিয়েছেন তৃণমূলনেত্রী তথা মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এদিনের মঞ্চে মুখ্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত থাকবেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও (Abhishek Banerjee)। একুশে জুলাইয়ের পর দলীয় কর্মসূচিতে অভিষেকের সক্রিয় অংশগ্রহণ ঘিরে ছাত্র যুবদের মধ্যে উন্মাদনা তৈরি হয়েছে।

দলীয় সূত্রে খবর বুধবারে সমাবেশে বক্তব্য রাখবেন যুব সভানেত্রী সায়নী ঘোষ। প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানের সূচনায় দু’টি গান গাইবে জয়ী ব‌্যান্ড। সূত্রের খবর, বেলা ১২টা থেকে সাড়ে বারোটার মধ্যে মঞ্চে উপস্থিত হবেন মমতা-অভিষেক দু’জনেই। তৃণমূল সরকারের আমলে গত ১৩ বছরে রাজ্যে শিক্ষাক্ষেত্রে সাফল‌্য ও প্রকল্প-পরিষেবা নিয়ে তৈরি থিমে মুড়ে দেওয়া হয়েছে সমাবেশ মঞ্চ। এদিন রাজ্যের দুই বিশিষ্ট ব‌্যক্তিত্বকে সম্বর্ধিত করা হবে। সভায় থাকবেন সাংসদ, বিধায়ক, মন্ত্রী এবং বিশিষ্ট শিক্ষাবিদরাও। তৃণমূল ছাত্রপরিষদ প্রতিষ্ঠা এবং বামবিরোধী ছাত্র-আন্দোলনের ইতিহাস নিয়ে সমাবেশে একটি ৩১০ পাতার বই প্রকাশ করা হবে। ‘সাথী’ নামের ওই বইটির নামকরণ ও প্রচ্ছদের ভাবনা স্বয়ং মুখ‌্যমন্ত্রীর। বইয়ে মুখ‌্যমন্ত্রীর (CM ) শুভেচ্ছা বার্তা যেমন রয়েছে তেমনই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের লেখা রয়েছে। থাকছে প্রয়াত সুব্রত মুখোপাধ‌্যায়ের একটি পুরাতন লেখা। এছাড়াও ছাত্র আন্দোলন নিয়ে কুমুদ ভট্টাচার্য, অশোক দেব, বিভাস চৌধুরি, অরূপ বিশ্বাস, বৈশ্বানর চট্টোপাধ‌্যায়, সৌরভ চক্রবর্তীদের অভিজ্ঞতা রয়েছে বইয়ে। সম্পাদনা করেছেন সন্দীপন মিত্র, ভূমিকা তৃণাঙ্কুর ভট্টাচার্যর।


Previous articleবিজেপির কর্মনাশা বনধ বিরোধিতায় রাজ্যজুড়ে পথে নামল তৃণমূল
Next articleবিজেপির বাংলা বনধে ভাটপাড়ায় ব্যাপক অশান্তি, চলল গুলি!