হোয়াট্‌‌সঅ্যাপ গ্রুপে মুখ্যমন্ত্রীর বাড়িতে হামলায় প্ররোচনা, গ্রেফতার ৫

প্রতীকী ছবি

বিজেপির মদতে “পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ” নামক হঠাৎ গজিয়ে ওঠা একটি ভুঁইফোড় সংগঠনের নবান্ন অভিযানের গভীর ষড়যন্ত্রের পর্দা আগেই ফাঁস হয়েছে। আর জি কর ইস্যুকে সামনে রেখে আসলে মৃতদেহের উপর দাঁড়িয়ে রাজনীতি করাই ছিল এই ছাত্র সমাজের মূল উদ্দেশ্য। নৈরাজ্যের সেই কর্মসূচির পর অজানা ওই ছাত্র সমাজের তিন সদস্যকে আগেই গ্রেফতার করেছে কলকাতা পুলিশ (Kolkata Police)।

এবার আরও পাঁচজনকে গ্রেফতার করল পুলিশ (Kolkata Police)। তাদের বিরুদ্ধে আরও মারাত্মক অভিযোগ। একটি হোয়াটস্‌‌অ্যাপ গ্রুপ খুলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে হামলা চালানো এবং প্ররোচনা দিচ্ছিল এই পাঁচজন। গ্রুপের দুই অ্যাডমিন-সহ মোট পাঁচ জনকে গ্রেফতার করল বাঁশদ্রোণী থানার পুলিশ। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতা (বিএনএস)-র একাধিক ধারায় মামলা রুজু হয়েছে।

পুলিশ সূত্রে খবর, মুখ্যমন্ত্রীর বাড়িতে হামলার ছক করা ধৃত এই পাঁচ জন “উই ওয়ান্ট জাস্টিস” নামে একটি হোয়াট্‌‌সঅ্যাপ গ্রুপ খুলেছিলেন। ধৃত পাঁচ জন হলেন শুভম সেন শর্মা, বর্ষা ঘোষ, কৃষ্ণা ঘোষ এবং গ্রুপের দুই অ্যাডমিন অরিজিৎ দে ও স্বাগত বন্দ্যোপাধ্যায় অভিযোগ, সেই গ্রুপে মেসেজ এবং ভয়েস মেসেজ পাঠিয়ে মুখ্যমন্ত্রীর বাড়িতে হামলা চালানোর জন্য উস্কানি দিতে থাকে তারা। ধৃত পাঁচ জনের বিরুদ্ধে সমাজে ঘৃণা ও অবিশ্বাস তৈরির চক্রান্ত, শাসকদল এবং অন্যদের মধ্যে বিদ্বেষমূলক সম্পর্ক তৈরির চেষ্টার অভিযোগ উঠেছে।

আরও পড়ুন: এই নিয়ে একটানা ১৪ দিন, ফের সিবিআই দফতরে সন্দীপ ঘোষ

 

Previous articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে
Next articleপুরনো শত্রুতার জের! মধ্যরাতে মগরায় শুট আউট, গুলিবিদ্ধ ২