ঢাকার ঝিল থেকে উদ্ধার তরুণী সাংবাদিকের দেহ, রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ হাসিনা-পুত্রের

বাংলাদেশে তরুনী সাংবাদিকের মৃত্যুকে ঘিরে চাঞ্চল্য ছড়াল ঢাকায়। মঙ্গলবার রাতে ঢাকার হাতিঝিল থেকে দেহ উদ্ধার হয় ওই সাংবাদিকের। স্থানীয় সূত্রে খবর হাতিরঝিলে ওই সাংবাদিকের দেহ ভেসে থাকতে দেখেন স্থানীয়েরা। ওই সাংবাদিকের স্বামীর দাবি, আত্মহত্যা করেছেন তাঁর স্ত্রী। যদিও এই ঘটনার জন্য সাংবাদিকদের স্বাধীন মত প্রকাশের ওপর আঘাত বলে মন্তব্য করেছেন শেখ হাসিনা পুত্র শেখ ওয়াজেদ জয়।

তবে মৃতদেহ উদ্ধারের পর ওই সাংবাদিকের স্বামী দাবি করেছেন, জলে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন তাঁর স্ত্রী। তবে পুলিশ অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে, ময়নাতদন্তে পাঠিয়েছে দেহ। ওই সাংবাদিকের নাম রাহানুমা সারাহ। বাংলাদেশের বেসরকারি একটি টিভি চ্যানেলের নিউজরুম এডিটর ছিলেন তিনি। সম্প্রতি সেই চ্যানেলের মালিক গোলাম দস্তাগির গাজিকে গ্রেফতার করেছে পুলিশ। মারা যাওয়ার আগে একটি ফেসবুক পোস্ট করেন রাহানুমা। সেখানে তিনি বলেন, “জীবন্মৃত হয়ে থাকার চাইতে মরে যাওয়াই ভাল।” তারপরেই তাঁর দেহ উদ্ধার করে পুলিশ।

স্বামী সায়েদ শুভ্রর সঙ্গে ঢাকার কল্যাণপুরে একটি বাড়ি ভাড়া করে থাকতেন রাহানুমা। তাঁর আসল বাড়ি নোয়াখালির সোনাইমুড়িতে। বছর সাতেক আগে বাড়ি থেকে পালিয়ে বিয়ে করেছিলেন তাঁরা। তাঁদের মধ্যে তেমন বড় কোনও অশান্তি না থাকলেও, রাহানুমা কিছুদিন ধরেই আলাদা থাকতে চাইছিলেন বলে জানিয়েছেন সায়েদ শুভ্র। তাঁরা বিবাহবিচ্ছেদের কথাও ভেবেছিলেন, তবে সাম্প্রতিক অশান্তির মধ্যে তা করা সম্ভব হয়নি। তার মধ্যেই ঘটে গেছে এই ঘটনা। এই ঘটনায় অবশ্য ইতিমধ্যেই অভিযোগ উঠেছে, রাজনৈতির প্রতিহিংসার। এই নিয়ে ফেসবুকে প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় তাঁর পোস্টে সাংবাদিকের মৃত্যুর কারণ নিয়ে ভিন্ন ইঙ্গিত দিয়েছেন। সাংবাদিকের মৃত্যুর ঘটনাকে বাংলাদেশে মতপ্রকাশের স্বাধীনতার ওপর এটি আরেকটি নৃশংস হামলা বলে মন্তব্য করেছেন তিনি। ঘটনার তদন্ত করছে পুলিশ।

আরও পড়ুন- ভারতজুড়ে ট্রেনে নাশকতা ছড়ানোর হুমকি! প্রকাশ্যে কুখ্যাত জঙ্গির ভিডিও বার্তা

 

Previous articleভারতজুড়ে ট্রেনে নাশকতা ছড়ানোর হুমকি! প্রকাশ্যে কুখ্যাত জঙ্গির ভিডিও বার্তা
Next articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ