কমবে বৃষ্টি! নিম্নচাপের হাত ধরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে তাপমাত্রা বাড়ার ইঙ্গিত

রাজ্যে আপাতত ভারী বৃষ্টিপাতের (Heavy Rain) কোনও সম্ভাবনা নেই। তবে নিম্নচাপের কারণে উত্তাল হতে পারে বঙ্গোপসাগর। শুক্রবার এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)। শুক্রবার সকাল থেকেই শহর কলকাতার (Kolkata) আকাশ রোদ ঝলমলে। তবে চড়া রোদ এবং আপেক্ষিক আর্দ্রতার কারণে অস্বস্তি বাড়বে। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস। তবে এদিন শহরে সেভাবে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। হাওয়া অফিস সূত্রে খবর, বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

তবে এদিন আলিপুর জানিয়েছে, বর্তমানে বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। মধ্য এবং উত্তর বঙ্গোপসাগরে এই নিম্নচাপটি আরও শক্তিশালী হবে। পরে পশ্চিম-মধ্য এবং উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তা গভীর নিম্নচাপে পরিণত হবে। তবে এই নিম্নচাপটি ওডিশা এবং উত্তর অন্ধপ্রদেশ উপকূলের দিকে এগোতে পারে। তবে আপাতত দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ কমবে। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানাচ্ছেন আবহবিদরা। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকবে। ফলে অস্বস্তি বাড়বে। সঙ্গে বাড়বে তাপমাত্রাও। শুক্রবার কয়েকটি জেলায় হালকা বৃষ্টিপাত হতে পারে।


অন্যদিকে শনি এবং রবিবার দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা বেশি। অন্যান্য জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।


Previous articleফের মোদিরাজ্যে প্রশ্নের মুখে নারী নিরাপত্তা! অর্ডার দিতে গিয়ে মহিলাকে ‘কুপ্রস্তাব’ ডেলিভারি বয়ের
Next articleদু’সপ্তাহের মধ্যে রিপোর্ট তলব, কলকাতার পুলিশ কমিশনারকে চিঠি NHRC-র