সরছে নিম্নচাপ, চলতি সপ্তাহে কেমন থাকবে আবহাওয়া? বড় আপডেট আলিপুরের 

বাড়বে তাপমাত্রার (Temperature) পারদ। ধীরে ধীরে রাজ্য থেকে বৃষ্টি (Rain) বিদায়ের পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের (Alipore Weather Office)। সোমবার হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী কয়েকদিন আবহাওয়ার কোনও সতর্কতা জারি করা হয়নি। তবে হাওয়া অফিস জানিয়েছে কোথাও কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

হাওয়া অফিস জানিয়েছে, সোমবার থেকে আগামী কয়েক দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। তবে নিম্নচাপের প্রভাব ধীরে ধীরে কাটছে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। অন্যদিকে বাংলা এবং ওড়িশা উপকূলে সতর্কতা জারি করেছিল আলিপুর। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছিল। সোমবার থেকে সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে। নিম্নচাপের কারণে কলকাতা এবং সংলগ্ন অঞ্চলে বৃষ্টির কারণে সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৮.২ ডিগ্রি সেলসিয়াস।

তবে উত্তরবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। বুধবার দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ওই জেলাগুলিতে ৭ থেকে ১১ সেন্টিমিটার বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস হাওয়া অফিসের।


Previous articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে
Next articleরাজ্যের আইনজীবী সিব্বলকে ‘দোষী’ দাবি ধনকড়ের, তথ্য় দিয়ে পাল্টা কপিল