মধ্যপ্রদেশে প্রকাশ্যে ধর্ষণ! ‘পর্দার আড়ালো লুকানো’ মুখ্যমন্ত্রীকে তোপ তৃণমূলের

মন্ত্রী শশী পাঁজা সোশ্যাল মিডিয়ায় দাবি করেন, "উজ্জ্বয়িনীর পবিত্র ভূমি অপবিত্র হয়ে গিয়েছে! প্রকাশ্যে এক মহিলাকে ধর্ষণ করা হল, তা সত্ত্বেও পর্দার আড়ালে লুকিয়ে রইলেন মোহন যাদব

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদবের নিজের শহর উজ্জ্বয়িনীর (Ujjain) নারকীয় ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। শহরের রাস্তার পাশে এক ভিখারিনীকে ধর্ষণের ভিডিও এক ঝটকায় টেনে সরিয়ে দিয়েছে বিজেপি শাসিত রাজ্যগুলিতে মহিলাদের নিরাপত্তার ছবিটার উপরের আড়াল। প্রকাশ্যে মদ্যপান করিয়ে পশুর থেকেও বর্বর আচরণের পরেও নীরব মধ্যপ্রদেশের (Madhyapradesh) সরকার। বাংলার শাসকদলের তরফ থেকে প্রশ্ন তোলা হয়েছে বাংলায় সচিবালয়ে (secretariat) অভিযান চালানো বিজেপি নেতারা মধ্যপ্রদেশে কেন নারীর সম্মানের দাবিতে অভিযানে নেই? সেই সঙ্গে মন্ত্রী শশী পাঁজা (Shashi Panja) দাবি করেছেন, এভাবেই বিজেপি পবিত্র উজ্জ্বয়িনীকে অপবিত্র করেছে।

দেশের সরকারি পরিসংখ্যানে বিজেপি শাসিত রাজ্যগুলি নারী নির্যাতনে শীর্ষে। এমনকি অভিযোগ না নেওয়া থেকে অভিযোগকারিনী ও তাঁর পরিবারের উপর অত্যাচারের ঘটনা বিজেপির নারী-নীতিকে দীর্ঘদিন ধরেই স্পষ্ট করেছে। তবে এবার প্রকাশ্যে মহিলাকে ধর্ষণের এমন ঘটনার সাক্ষী থাকল মধ্যপ্রদেশ যা গোটা দেশে বিরল। এমনকি সেই ঘটনা ঘটেছে এমন একটি শহরে যা আদতে মুখ্যমন্ত্রীর নিজের শহর। তাছাড়াও উজ্জ্বয়িনীর পরিচিতি পবিত্রতার জন্য়ই। রাজ্য়ের বিজেপি সরকারের প্রশাসনিক গাফিলতিতে কলুসিত হল ঐতিহাসিক নগরীর পবিত্রতাও, দাবি তৃণমূলের।

বাংলায় আর জি করের ঘটনা নিয়ে সরব হওয়া বিজেপি নেতাদের কেন মধ্যপ্রদেশের নারীদের জন্য সরব হতে দেখা যাচ্ছে না, প্রশ্ন এরাজ্যের শাসকদলের। মুখ্যমন্ত্রীর নিজের শহরকে ‘যৌন শিকারীদের খেলার মাঠ’ বলে দাবি করা হয়েছে। রাজ্যের মন্ত্রী শশী পাঁজা (Shashi Panja) সোশ্যাল মিডিয়ায় দাবি করেন, “উজ্জ্বয়িনীর (Ujjain) পবিত্র ভূমি অপবিত্র হয়ে গিয়েছে! প্রকাশ্যে এক মহিলাকে ধর্ষণ করা হল, তা সত্ত্বেও পর্দার আড়ালে লুকিয়ে রইলেন মোহন যাদব (Mohan Yadav)। কিছুই করলেন না। কোন অধিকারে আপনি নিজেকে মুখ্যমন্ত্রী বলে দাবি করেন যখন আপনি নিজের শহরেই মহিলাদের নিরাপত্তা দিতে পারেন না?”

Previous article‘অপরাজিতা‘: টেকনিক্যাল রিপোর্ট নিয়ে সংঘাতের ইঙ্গিত রাজ্যপাল বোসের, পাঠানো হবে- জানালেন স্পিকার
Next articleএকনজরে আজকের পেট্রোল-ডিজেলের দাম