বিনেশের বিরুদ্ধে ব্রিজভূষণের আনা অভিযোগের এবার পালটা দিলেন বজরং

চুরি করে নাকি অলিম্পিক্সে গিয়েছিলেন বিনেশ ফোগাট, এদিন এক সাক্ষাৎকারে এমনটাই জানান যৌন নিগ্রহে অভিযুক্ত তথা ভারতীয় কুস্তি সংস্থার অপসারিত প্রাক্তন প্রধান ব্রিজভূষণ শরণ সিং। আর এবার এই নিয়ে পালটা দিলেন আরেক কুস্তিগির বজরং পুনিয়া। বজরং বলেন, ব্রিজভূষণের মানসিকতা সকলের সামনে চলে এসেছে।

এই নিয়ে বজরং বলেন, “ ব্রিজভূষণের মানসিকতা সকলের সামনে চলে এসেছে। ওই পদক শুধু বিনেশের ছিল না। ১৪০ কোটি মানুষের পদক ওটা। সেখানে ব্রিজভূষণ ওর হার, পদক না পাওয়া নিয়ে উচ্ছ্বসিত । ” এখানেই না থেমে বজরং আরও বলেন, “ বিনেশ পদক না পাওয়ায় যারা আনন্দ পেয়েছিল, তারা দেশভক্ত? ছোট থেকে দেশের জন্য লড়ছি। আমাদের দেশভক্তি শেখাবে? ওরা মেয়েদের যৌন নিগ্রহ করেছে। ”

এদিন সকালে এক সর্বভারতীয় সংবাদসংস্থাকে ব্রিজভূষণ বলেন, “ খেলাধুলার ক্ষেত্রে ভারতের মুকুট হরিয়ানা। সেখানে গত আড়াই বছর ধরে বন্ধ কুস্তি। কোনও ট্রায়াল ছাড়াই বজরং পুনিয়া এশিয়ান গেমসে গিয়েছিলেন। এটা কি মিথ্যা? কুস্তি বিশেষজ্ঞদের কাছে আমার প্রশ্ন, বিনেশ ফোগাটকে আমার প্রশ্ন, একই দিনে কেউ দু’টি ভিন্ন বিভাগে ট্রায়াল দিতে পারে? ওজন নেওয়া হয়ে যাওয়ার পর পাঁচ ঘণ্টা ট্রায়াল বন্ধ রাখা যায়? আপনি কুস্তিতে জেতেননি, চুরি করে অলিম্পিক্সে গিয়েছিলেন। ঈশ্বর আপনাকে তার শাস্তি দিয়েছে। ”

ব্রিজভূষণের বিরুদ্ধে যৌননিগ্রহের অভিযোগ করেছিলেন বজরং-সাক্ষী-বিনেশরা। তাঁরা যন্তর মন্তরের সামনে ধর্নায় বসেছিলেন। বিনেশদের অভিযোগের ভিত্তিতেই কুস্তি সংস্থা থেকে নির্বাসিত করা হয়েছিল ব্রিজভূষণকে। চলছে মামলাও। নিজের বিরুদ্ধে অভিযোগ নিয়ে ব্রিজভূষণ বলেন, “ আমি কোনও মেয়ের সম্মানহানি করিনি। মেয়েদের অসম্মান করার জন্য যদি কাউকে দায়ী করতে হয়, তাহলে সেটা বজরং এবং বিনেশকে করা উচিত। আর এই চিত্রনাট্য লিখেছিলেন ভূপিন্দর হুডা (হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী)। আমাকে যদি বিজেপি বলে হরিয়ানায় গিয়ে ভোটের প্রচার করতে, আমি যেতে রাজি। কংগ্রেস ভুল করল। ওদের পস্তাতে হবে।”

প্যারিস অলিম্পিক্সে ৫০ কেজি বিভাগে নেমেছিলেন বিনেশ। ফাইনালেও উঠেছিলেন। সেখানে দেখা যায় ওজন ১০০ গ্রাম বেশি। সেই কারণে বাতিল করে দেওয়া হয় তাঁকে। দেশে ফিরেই কংগ্রেসে যোগ দেন বিনেশ।

আরও পড়ুন- কালীঘাটের হয়ে সই মনোজ-ঋদ্ধি-অনুষ্টুপের


Previous articleবিক্রমের প্রাণহীন নিথর দেহ ঘিরে বাকরুদ্ধ মা সহ প্রতিবেশীরা
Next articleঅভিনেত্রীর সঙ্গে অভব্যতা, ডিরেক্টর্স অ্যাসোসিয়েশনের সাসপেনশন অরিন্দম শীলকে