মহারাষ্ট্রের পর যোগীরাজ্য, স্কুলে শিশুর যৌন হেনস্থা! নীরবতাকে ধিক্কার তৃণমূলের

সিসিটিভি না থাকা স্থানে ডেকে নিয়ে শিশুটির যৌন হেনস্থা করা হয়। গুড টাচ-ব্যাড টাচে ওয়াকিবহাল সেই ছাত্রী এরপর পুরো বিষয়টি স্কুলে জানায়

এবার যোগী রাজ্যে স্কুলের মধ্যেই যৌন হেনস্থার শিকার নাবালিকা পড়ুয়া। অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে পালিয়ে যেতে সাহায্য করল স্কুল কর্তৃপক্ষ। এমনটাই অভিযোগ নির্যাতিতার শিশুর পরিবারের। এদিকে মহারাষ্ট্রের বদলাপুরের পর উত্তরপ্রদেশের নয়ডার স্কুলে যৌন হেনস্থার কাণ্ডে, আঁতস কাঁচের তলায় ডবল ইঞ্জিন বিজেপি সরকারে ব্যর্থতার চিত্র। একদিকে উত্তরপ্রদেশে বেড়ে চলা নারী ও শিশুদের হেনস্তা, অন্যদিকে অপরাধীদের ছাড় দিতে যোগী সরকারের নীরবতা নিয়ে প্রশ্ন তুলল তৃণমূল।

উত্তরপ্রদেশের নয়ডায় ৬ বছরের এক ছাত্রীকে স্কুলের মধ্যেই যৌন হেনস্থা করে এক কর্মী। নতুন ভবন নির্মানের কাজে এই সিবিএসই অনুমোদিত স্কুলে আসেন অভিযুক্ত। পরে সিসিটিভি না থাকা স্থানে ডেকে নিয়ে শিশুটির যৌন হেনস্থা করা হয়। গুড টাচ-ব্যাড টাচে ওয়াকিবহাল সেই ছাত্রী এরপর পুরো বিষয়টি স্কুলে জানায়।

পরে পড়ুয়ার অভিযোগের ভিত্তিতে অভিভাবকদের ডেকে পুরো বিষয়টি জানানোর পাশাপাশি অভিযুক্তের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানায় স্কুল কর্তৃপক্ষ। কিন্তু মঙ্গলবার থানায় যেতেই হতবাক হন নির্যাতিত শিশুর অভিভাবক। অভিযোগ দায়ের না করে পালাতে সাহায্য করেছে স্কুল কর্তৃপক্ষ। বিষয়টি পরিষ্কার হতেই ক্ষোভে ফেটে পরে যৌন হেনস্থার শিকার হওয়া শিশুর পরিবার। পরিবারের ক্ষোভের পরে স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে নতুন করে অভিযোগ নিতে বাধ্য হয় থানা।

অভিযোগ পাওয়ার দুদিনের মধ্যেই অভিযুক্ত, স্কুলের প্রিন্সিপাল এবং শিক্ষকের পাশাপাশি আটক করা হয়েছে এক কন্ট্রাকটরকেও। নির্যাতিতার বাবা এবিষয়ে জানান স্কুলের সুনামের দোহাই দিয়ে গোটা ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা চালানো হয়েছে। এই ঘটনায় উত্তরপ্রদেশে আইন শৃঙ্খলা পরিস্থিতি কীভাবে ভেঙে পড়েছে তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয় তৃণমূল নেতৃত্ব। সেই সঙ্গে প্রশ্ন তোলে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নীরবতা নিয়ে।

Previous articleফের বিজেপি শাসিত বদলাপুরে জন্মদিনের পার্টিতে মাদক খাইয়ে গণধর্ষণ!
Next articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে