টেকনো ইন্ডিয়া গ্রুপ এবং ম্যানচেস্টার সিটি উশার কলকাতায় বিশ্বমানের ফুটবল স্কুল

এই ফুটবল স্কুলে তিন থেকে সতেরো বছর বয়সী ক্রীড়াবিদদের প্রশিক্ষণ দেওয়া হবে

টেকনো ইন্ডিয়া গ্রুপ এবং ম্যানচেস্টার সিটি উশার কলকাতায় একটি এক্সক্লুসিভ ম্যানচেস্টার সিটি ফুটবল স্কুল চালু করেছে। কলকাতা-ভিত্তিক স্কুলটি ম্যানচেস্টার সিটি ফুটবল ক্লাবের সহযোগিতায়, ভারত জুড়ে তরুণ খেলোয়াড়দের ফুটবল প্রশিক্ষণ এবং ক্রীড়া উন্নয়নে সাহায্য করবে।সেপ্টেম্বরে তার প্রাক-নিবন্ধন শুরু হয়েছে, খেলোয়াড়দের বিশ্ব-মানের ফুটবল কোচিং এবং একটি শক্তিশালী ক্রীড়া ভিত্তি প্রদানের মাধ্যমে দেশ জুড়ে তরুণ প্রতিভাকে সাহায্য করবে।

এই ফুটবল স্কুলে তিন থেকে সতেরো বছর বয়সী ক্রীড়াবিদদের প্রশিক্ষণ দেওয়া হবে। তাদের পূর্ণ-সময়ের জন্য ম্যানচেস্টার সিটি কোচদের নেতৃত্বে শীর্ষ-স্তরের প্রশিক্ষণ দেবে।প্রশিক্ষকরা ম্যানচেস্টার সিটির বিখ্যাত প্রশিক্ষণ পদ্ধতি প্রয়োগ করবেন, প্রতিটি খেলোয়াড়ের দক্ষতাকে উন্নয়নে সাহায্য করবেন।তরুণ ক্রীড়াবিদদের আন্তর্জাতিক মানের প্রশিক্ষণের ব্যবস্থা করবেন।ফুটবল প্রশিক্ষণের পাশাপাশি, স্কুলটি ব্যতিক্রমী ছাত্রদের একটি নির্বাচিত দলকে ম্যানচেস্টার সিটির ইউকেতে প্রশিক্ষণের অনন্য সুযোগ দেবে। তাদের আমন্ত্রণ জানানো হবে ক্লাবের বিখ্যাত প্রশিক্ষণ পরিবেশে নিজেদের নিমজ্জিত করার জন্য এবং শীর্ষ-স্তরের আন্তর্জাতিক ফুটবলের সুবিধাগুলি লাভ করার জন্য।
এরই পাশাপাশি, সমস্ত নথিভুক্ত শিক্ষার্থীরা প্রশিক্ষণ চলাকালীন কর্মক্ষমতা অনুযায়ী ব্যক্তিগতভাবে উন্নয়নের সুযোগ পাবেন।এটি সরাসরি যুক্তরাজ্যের ম্যানচেস্টার সিটি ফুটবল স্কুল দ্বারা তৈরি করা হয়েছে। তার শিক্ষার্থীদের কাছে তাদের সর্বোচ্চ প্রশিক্ষণের জন্য দক্ষ প্রশিক্ষকদের কলকাতায় পাঠাবে। এই ফুটবল স্কুলের উদ্বোধন ভারতে ক্রীড়া শিক্ষার জন্য একটি নতুন মানদণ্ড স্থাপন করবে বলে আশা করা হচ্ছে। উচ্চাকাঙ্ক্ষী ফুটবলারদের জন্য এটা একটা বড় ,সুযোগ। প্রথম ধাপে ১৫০ এই স্কুলে বিশিষ্ট ক্রীড়া প্রশিক্ষণের সুযোগ পাবে। এদের সামগ্রিক উন্নয়নকে উৎসাহিত করার জন্য টেকনো ইন্ডিয়া গ্রুপ সাহায্য করবে।
টেকনো ইন্ডিয়া গ্রুপের ডিরেক্টর দেবদ্যুত রায়চৌধুরী বলেছেন, অত্যন্ত গর্ব, উত্তেজনা এবং আনন্দের সাথে আমরা ম্যানচেস্টার সিটি ফুটবল স্কুলের সঙ্গে আমাদের অংশীদারিত্ব ঘোষণা করছি। কলকাতার ফুটবল প্রশিক্ষণে তাদের বিশ্বমানের দক্ষতাকে কাজে লাগানো হবে।এই সহযোগিতা ভবিষ্যতের চ্যাম্পিয়নদের সাহায্যের হাত বাড়িয়ে দেবে।
জর্গিনা বুসকেটস, ম্যানেজিং ডিরেক্টর ফুটবল এডুকেশন, রিক্রিয়েশন অ্যান্ড পার্টনার ক্লাবস ফর সিটি ফুটবল গ্রুপের তরফে বলেছেন, আমরা টেকনো ইন্ডিয়া গ্রুপের সঙ্গে কলকাতায় আমাদের প্রথম ম্যানচেস্টার সিটি ফুটবল স্কুল খুলতে পেরে আনন্দিত। যারা পশ্চিমবঙ্গ জুড়ে শিশু এবং তরুণদের অগ্রণী প্রশিক্ষণ দেবে। আমরা ম্যানচেস্টারে আমাদের প্রোগ্রামগুলিতে প্রতিটি খেলোয়াড়ের স্তর অনুসারে তৈরি একই পদ্ধতির উপর ভিত্তি করে সম্পূর্ণ প্রশিক্ষিত, পূর্ণকালীন ম্যানচেস্টার সিটি কোচদের নিয়ে আসব।
ম্যানচেস্টার সিটি ফুটবল ক্লাব:

ম্যানচেস্টার সিটি এফসি ১৮৮০ সালে সেন্ট মার্কস ওয়েস্ট গর্টন হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল এবং আনুষ্ঠানিকভাবে ১৮৯৪ সালে ম্যানচেস্টার সিটি এফসি হয়ে ওঠে।ক্যাম্পাসে রয়েছে প্রায় ৫৪ হাজার ধারণক্ষমতার ইতিহাদ স্টেডিয়াম, ৭ হাজার ধারণক্ষমতার স্টেডিয়াম।সিটি ফুটবল একাডেমি, ক্লাবের পুরুষ, মহিলা এবং একাডেমি দলের জন্য একটি অত্যাধুনিক পারফরম্যান্স, প্রশিক্ষণ এবং যুব উন্নয়ন সুবিধা মেলে। ব্র্যান্ড ফাইন্যান্স দ্বারা প্রিমিয়ার লিগে সবচেয়ে মূল্যবান ফুটবল ক্লাব ব্র্যান্ড হিসাবে স্থান পেয়েছে। ক্লাবটি একটি সামাজিকভাবে দায়িত্বশীল।আধুনিক পদ্ধতিতে কাজ করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ এবং নিশ্চিত করে যে সমতা, বৈচিত্র্য এবং অন্তর্ভুক্তি তার সিদ্ধান্ত গ্রহণের প্রক্রিয়া, সংস্কৃতি এবং অনুশীলনগুলিতে প্রয়োগ করা হয়েছে।
আরও তথ্যের জন্য, অনুগ্রহ করে দেখুন www.mancity.com
টেকনো ইন্ডিয়া গ্রুপ সম্পর্কে:

সত্যম রায়চৌধুরীর দ্বারা ১৯৮৫ সালে প্রতিষ্ঠিত টেকনো ইন্ডিয়া গ্রুপ শিক্ষার ক্ষেত্রে বিশ্বব্যাপী স্বীকৃত। কম্পিউটার শিক্ষায় অগ্রগামী মনোভাবের সাথে, টেকনো ইন্ডিয়া ভারতের অর্থনৈতিক উদারীকরণের অনেক আগে ডিজিটাল ক্ষেত্রে বিপ্লব ঘটিয়েছিল। আজ, টেকনো ইন্ডিয়া গ্রুপ শিক্ষার অগ্রভাগে দাঁড়িয়ে আছে। ধারাবাহিকভাবে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানগুলির মধ্যে অবস্থান করছে। এর প্রভাব শিক্ষার বাইরে বিনোদন, প্রকাশনা, স্বাস্থ্য, আতিথেয়তা, খেলাধুলা এবং মিডিয়া সহ বিভিন্ন ক্ষেত্রে প্রসারিত। ২টি বিশ্ববিদ্যালয়, ২২টি ইঞ্জিনিয়ারিং কলেজ, ১৩টি বিজনেস স্কুল, ১৯টি পাবলিক স্কুল, ৪০টি আইটি প্রশিক্ষণ ইনস্টিটিউট এবং ভারত জুড়ে অগ্রগন্য।টেকনো ইন্ডিয়া গ্রুপ পড়ুয়াদের জন্য ব্যতিক্রমী সুযোগ প্রদান, উৎকর্ষ সাধন এবং সামগ্রিক উন্নয়নে সাহায্য করে।
আরও তথ্যের জন্য, অনুগ্রহ করে দেখুন https://tigmancity.technoindiagroup.in/

 

Previous articleশ্রাচী গ্রুপের কর্ণধার রাহুল টোডির হাত ধরে আইএসএল-এর নতুন জার্সি সামনে আনল মহামেডান
Next articleগণধর্ষণ থেকে জুয়ার বাজি, যোগীরাজ্যে এভাবেই ‘পণ্য’ নারী!