অশ্বিন-জাদেজার খেলায় মুগ্ধ সৌরভ গঙ্গোপাধ্যায়, সোশ্যাল মিডিয়ায় দিলেন বিশেষ বার্তা

বাংলাদেশের বিরুদ্ধে দুরন্ত পারফরম্যান্স করেন রবিচন্দ্রন অশ্বিন এবং রবিন্দ্র জাদেজা। এই দুই ক্রিকেটারের ব্যাটিং-এর দাপটে প্রথম দিনের শেষে ৬ উইকেট হারিয়ে ৩৩৯ রান করে ভারত। ১০২ রানে অপরাজিত অশ্বিন। ৮৬ রানে অপরাজিত জাড্ডু। ১৯৫ রানের পার্টনারশিপ গড়েন দুই তারকা অলরাউন্ডার। আর এই ক্রিকেটারের খেলায় মুগ্ধ ভারতের প্রাক্তন ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্যায়। সোশ্যাল মিডিয়ায় প্রশংসায় মাতলেন তিনি।

প্রথম দিনের খেলা শেষে সোশ্যাল মিডিয়ায় সৌরভ গঙ্গোপাধ্যায় লেখেন, “অশ্বিন ও জাদেজা দুর্দান্ত ইনিংস খেলল। শুধু বড় রান করার জন্য নয়, ওদের খেলার ধরন খুবই উচ্চমানের।” তবে শুধু নিজের দেশের ক্রিকেটার নয়, বাংলাদেশের পেসারদের প্রশংসাও করেছেন মহারাজ। তিনি লেখেন, “বাংলাদেশের এই পেস আক্রমণ খুব ভাল। পাকিস্তানের মাটিতে ওরা যে পাকিস্তানকে হারিয়েছে, এতে অবাক হওয়ার মতো কিছু নেই।”

এদিন ১৯৫ রানের পার্টনারশিপ গড়েন দুই তারকা অলরাউন্ডার। আর বাংলাদেশের বিরুদ্ধে এই রান করতেই নজির গড়েন অশ্বিন-জাদেজা জুটি। বাংলাদেশের বিরুদ্ধে ১৯৫ রানের পার্টনারশিপ করতেই সপ্তম উইকেটে সবচেয়ে বেশি রানের জুটি গড়েন অশ্বিন ও জাদেজা। এর আগে এই রেকর্ড ছিল সচিন তেন্ডুলকর ও জাহির খানের মধ্যে। ১৩৩ রান করেছিলেন তাঁরা। সেই রেকর্ড এদিন এই ম্যাচে ভেঙে দেন অশ্বিন ও জাদেজা জুটি। এখনও অপরাজিত রয়েছেন তাঁরা। দ্বিতীয় দিন এই জুটি আরও বড় করার চেষ্টা করবেন ভারতের দুই ব্যাটার। শুধু তাই নয়, ঘরের মাঠে সপ্তম উইকেটে সবচেয়ে বেশি রানের জুটিতে দ্বিতীয় স্থানে রয়েছেন অশ্বিন ও জাদেজা। এই নজিরে শীর্ষে রয়েছেন কপিল দেব ও সৈয়দ কিরমানি। ভারতের মাটিতে ১৪টি ম্যাচে ৬১৭ রান করেছেন তাঁরা। অশ্বিন ও জাডেজা এখনও পর্যন্ত ১৪টি ম্যাচে ৫৯৫ রান করেছেন।

এদিকে বাংলাদেশের বিরুদ্ধে শতরান করতেই, টেস্টে ছটি সেঞ্চুরি হয়ে গেল অশ্বিনের। শুধু তাই নয়, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের হয়ে ১০০০-র বেশি রানও হয়ে গেল অশ্বিনের।

আরও পড়ুন- বাংলাদেশের বিরুদ্ধে ব্যাট হাতে দাপট দেখাতেই নজির অশ্বিন-জাদেজার


Previous articleভিড়ভাট্টা এড়িয়ে পুজো দেখুন, বনেদি বাড়ি থেকে সর্বজনীন মণ্ডপ ঘুরিয়ে দেখাবে পর্যটন দফতর
Next articleশনি থেকে কর্মবিরতি প্রত্যাহার, উঠছে অবস্থান: শুক্রে স্বাস্থ্য ভবন থেকে CGO কমপ্লেক্স মিছিল