ভিড়ভাট্টা এড়িয়ে পুজো দেখুন, বনেদি বাড়ি থেকে সর্বজনীন মণ্ডপ ঘুরিয়ে দেখাবে পর্যটন দফতর

পুজো শুরু হতে আর একমাসও বাকি নেই। পুজোর কেনাকাটার সঙ্গে সঙ্গে চলছে ঠাকুর দেখার পরিকল্পনা। প্রতিবারের মতো এ বছরও পুজো পরিক্রমার আয়োজন করেছে পর্যটন দফতর। পর্যটন দফতরের সঙ্গে তারা একাধিক আকর্ষণীয় প্যাকেজ নিয়ে এসেছে পুজো উপলক্ষে। শহরের নামিদামী পুজো, বনেদি বাড়ির পুজো এমনকি জেলার পুজো ঘুরিয়ে দেখানো হবে। ৬ অক্টোবর থেকে এই পুজো পরিক্রমা শুরু হবে বলে এক বিবৃতিতে জানিয়েছে তারা। ১০ ও ১১ অক্টোবর শীতাতপনিয়ন্ত্রিত বাসে দুই ভাগে শহরের বনেদী বাড়ি ও হুগলি জেলার ঐতিহ্যবাহী পুজোগুলি ঘুরিয়ে দেখানো হবে বলে জানান হয়েছে। পর্যটন দফতরের অফিসিয়াল ওয়েবসাইট বা অফলাইনে গিয়ে টিকিট বুক করা যাবে। তিন রকম প্যাকেজ থাকছে।

উদ্বোধনী: সারারাত ধরে কলকাতার সর্বজনীন পুজো দেখতে চাইলে এই প্যাকেজ বেছে নিন। রবীন্দ্র সদন থেকে মাত্রা শুরু হবে। কলেজ স্কোয়ার, মহম্মদ আলি পার্ক, কাশী বোস লেন, ৬৬ পল্লি, মুদিয়ালি, শিব মন্দির, একডালিয়া, সিংহী পার্ক, একডালিয়া এভারগ্রিন, হিন্দুস্তান পার্ক, বাদামতলা আষাঢ় সংঘ ইত্যাদি জায়গায় ঠাকুর ঘুরিয়ে দেখানো হবে। তৃতীয়া ও চতুর্থীতে রাত ১০টা থেকে সকাল ৫টা পর্যন্ত এই প্যাকেজের সুবিধা নিতে পারবেন। থাকছে এসি বাসে চেপে ঘোরানোর বন্দোবস্ত এবং ডিনারের ব্যবস্থা। মাথাপিছু মাত্র ২,০৯৯ টাকা খরচ করলেই উদ্বোধনী প্যাকেজে প্যান্ডেল হপিং সেরে ফেলতে পারেন।

সনাতনী: শহরের বনেদি বাড়ির পুজো ঘুরতে দেখতে চান? এই সুবিধা পাবেন সনাতনী প্যাকেজে। সপ্তমী, অষ্টমী ও নবমীর সকালে ঘুরে দেখতে পারবেন বনেদি বাড়ির পুজো। শোভাবাজার রাজবাড়ি, ছোটুবাবু লাটুবাবু বাড়ি, চন্দ্র বাড়ি, রানি রাসমণি বাড়ি, ঠনঠনিয়া দত্ত বাড়ি ইত্যাদি জায়গার পুজো ঘুরিয়ে দেখানো হবে এই সনাতনী প্যাকেজের মধ্যে। এছাড়া থাকছে ব্রেকফাস্ট ও লাঞ্চের সুবিধা। মাথাপিছু মাত্র ১,৯৯৯ টাকা খরচ করলেই আপনি সনাতনী পুজো পরিক্রমার অংশ হতে পারবেন।

আরও পড়ুন- জনপ্রিয়তায় লক্ষ্মীর ভাণ্ডারকে টেক্কা দিচ্ছে কন্যাশ্রী প্রকল্প

হুগলি সফর: শহরতলির পুজো দেখার জন্য পর্যটন দফতর ‘হুগলি সফর’ প্যাকেজ নিয়ে এসেছে। শ্রীরামপুর গোস্বামী বাডি, বুড়ি দুর্গা, শেওড়াফুলি রাজবাড়ির পুজো, হংসেশ্ব‌রী মন্দির ও অনন্ত বাসুদেব মন্দির, হুগলি গুপ্তিপাড়া দুর্গাবাড়ি পুজো, গুপ্তিপাড়া সেনবাড়ির মন্দির ইত্যাদি ঘুরিয়ে দেখানো হবে এই প্যাকেজে। সপ্তমী, অষ্টমী ও নবমী থাকছে হুগলি সফর। সকাল ৭টায় রবীন্দ্র সদন থেকে বাস ছাড়া হবে এবং সন্ধে সাড়ে আটটায় আবার বাস রবীন্দ্র সদন আসবে। এই প্যাকেজে ব্রেকফাস্ট ও লাঞ্চ মিলবে। মাথাপিছু মাত্র ৩,৪৯৯ টাকা খরচ পড়বে এই প্যাকেজে।

Previous articleসরকারি হাসপাতাল-মেডিক্যাল কলেজের নিরাপত্তা-সুরক্ষা নিয়ে স্বাস্থ্যসচিবকে চিঠি মুখ্যসচিব, বিশেষ দায়িত্ব সুরজিৎ
Next articleঅশ্বিন-জাদেজার খেলায় মুগ্ধ সৌরভ গঙ্গোপাধ্যায়, সোশ্যাল মিডিয়ায় দিলেন বিশেষ বার্তা