বানভাসি এলাকায় ত্রাণ নিয়ে তিন মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তাররা

বন্যা দুর্গত মানুষদের ত্রাণ সামগ্রী দেওয়ার পাশাপাশি ওষুধ ও চিকিৎসা পরিষেবাও দেবেন জুনিয়র চিকিৎসকদের ওই দল।

দক্ষিণবঙ্গের বিভিন্ন বানভাসি এলাকাগুলিতে দূর্গতদের পাশে দাঁড়ালেন আন্দোলনরত জুনিয়র ডাক্তাররা (Junior Doctors)। শুক্রবার আরজি কর-সহ তিনটি মেডিক্যাল কলেজের দল পাঁশকুড়ার বন্যা কবলিত এলাকায় পৌঁছায়।বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকরা ত্রাণ সংগ্রহ করে রওনা দিয়েছে পাঁশকুড়ার বন্যা কবলিত এলাকায়। বন্যা দুর্গত মানুষদের ত্রাণ সামগ্রী দেওয়ার পাশাপাশি ওষুধ ও চিকিৎসা পরিষেবাও দেবেন জুনিয়র চিকিৎসকদের ওই দল।

পানীয় জল, শুকনো খাবার, প্রয়োজনীয় ওষুধপত্র সঙ্গে নিয়ে যাচ্ছেন জুনিয়র ডাক্তাররা। নিয়ে যাওয়া হচ্ছে ত্রিপল এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র। জুনিয়র ডাক্তারদের সংগঠনের তরফে জানানো হয়েছে, এই কঠিন সময়ে রাজ্যের সাধারণ মানুষের পাশে থাকতে চান তারা। একটানা বৃষ্টি ও ডিভিসির অতিরিক্ত জল ছাড়ার ফলে দক্ষিণবঙ্গের(SOUTH BENGAL) একাধিক জেলায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে।জলে ভাসছে রাজ্যের একাধিক জেলা। ইতিমধ্যেই বানভাসি এলাকায় পরিদর্শনে গিয়েছেন মুখ্যমন্ত্রী(CHIEF MINISTER) মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি বলেছেন, এটা ম্যান মেড বন্যা। ডিভিসি না জানিয়ে জল ছাড়ার ফলে বাংলাকে ভুগতে হচ্ছে। যদিও বাংলার সায় নিয়ে জল ছাড়া হয়েছে বলে জানিয়েছে কেন্দ্র। পাশাপাশি মুখ্যমন্ত্রীও জুনিয়র ডাক্তারদের অনুরোধ করেছেন বন্যাবিধ্বস্ত এলাকার মানুষের পাশে দাঁড়ানোর জন্য।আন্দোলনের মধ্যেই শুক্রবার দক্ষিণবঙ্গের বিভিন্ন বন্যাকবলিত এলাকায় আরজি কর ছাড়াও যাচ্ছে মেদিনীপুর মেডিক্যাল কলেজ এবং বাঁকুড়া মেডিক্যাল কলেজ থেকে একটি করে দল। নিজেদের উদ্যোগেই ত্রাণ সামগ্রী সংগ্রহ করে শুক্রবার পাঁশকুড়ার(PASHKURA) উদ্যেশ্যে রওনা দিলেন জুনিয়ার চিকিৎসকদের একটি টিম। চাল, ডাল, আলু, মুসুর ডাল, সয়াবীন, চিঁড়ে, চিনি, ভোজ্য তেল ছাড়াও পানীয় জল, শুকনো খাবার, প্রয়োজনীয় ওষুধপত্র সঙ্গে নিয়ে যাচ্ছেন জুনিয়র ডাক্তাররা।

বন্যা বিপর্যস্ত এলাকায় গিয়ে দুর্গত মানুষকে চিকিৎসা পরিষেবাও দেবেন জুনিয়র চিকিৎসকদের ওই দলটি।জুনিয়র ডাক্তাররা জানান, তারা শুক্রবার থেকে অবস্থান তুলে নেবেন।আংশিক কর্মবিরতি চলবে। জরুরি পরিষেবায় তারা শনিবার থেকে যোগ দেবেন বলে জানিয়েছেন। সেই সঙ্গে বন্যাকবলিত এলাকাগুলিতে জুনিয়র ডাক্তারেরা ক্যাম্প করবেন বলেও জানিয়েছেন।









Previous articleভাইরাল অডিয়ো কাণ্ডে জেলমুক্ত কলতান, DYFI এর ‘বিজয় মিছিল’!
Next articleবাংলাদেশের বিরুদ্ধে মাঠে নেমেই নজির বুমরাহ-এর, কি রেকর্ড গড়লেন তিনি ?