নজর ঘোরাতেই সুশান্তের মৃত্যুর প্রতি দৃষ্টি আকর্ষণ করাচ্ছে কেন্দ্র, মত অধীরের

অধীর চৌধুরী। (ফাইল ছবি)

মাদকযোগে গ্রেফতার হয়েছেন অভিনেত্রী রিয়া চক্রবর্তী। এরপর থেকেই দেশজুড়ে মিশ্র প্রতিক্রিয়া মিলছে। এই বিষয়ে এবার মুখ খুললেন কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী। বুধবার এই বিষয়ে অধীর বলেন, “রিয়া চক্রবর্তী বাঙালি ব্রাহ্মণ পরিবারের মেয়ে। ভারতীয় সেনায় যোগ দিয়ে তাঁর বাবা দেশের সেবা করেছেন।” কংগ্রেস নেতার বক্তব্য, “সুশান্ত সিং রাজপুতকে সুবিচার দেওয়া মানে যেন একজন বিহারীকে বিচার দেওয়ার রূপ না হয়।” অধীরের অভিযোগ, সাধারণ মানুষের নজর ঘোরাতেই সুশান্তের মৃত্যুর প্রতি দৃষ্টি আকর্ষণ করাচ্ছে কেন্দ্র।

গত ১৪ জুন বান্দ্রার অ্যাপার্টমেন্টে মৃত্যু হয় অভিনেতা সুশান্ত সিং রাজপুতের। আত্মহত্যা নাকি খুন তার তদন্ত শুরু করে মুম্বাই পুলিশ। ময়নাতদন্তের রিপোর্টে উল্লেখ করা হয় আত্মহত্যা করেছেন অভিনেতা। এরপর অভিনেতার বান্ধবী রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে পাটনার রাজীবনগর থানায় অভিযোগ দায়ের করেন সুশান্তের বাবা কৃষ্ণ কুমার সিং। একইসঙ্গে এই মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের আবেদন করেন তিনি। বিহার সরকারের সুপারিশকে অনুমোদন দেয় কেন্দ্র। এই মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দেয় কেন্দ্রীয় সরকার। অন্যদিকে আর্থিক তছরুপের অভিযোগে তদন্ত করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

সুশান্ত সিং রাজপুত একজন বিখ্যাত অভিনেতা ছিলেন বলে মন্তব্য করেছেন অধীর চৌধুরী। তাঁর কথায়, “একজন অভিনেতা হিসেবে দেশবাসীর ভালোবাসা পেয়েছেন সুশান্ত। দুঃখের বিষয় বিজেপি এখানে রাজনীতি টেনে আনছে। শুধুমাত্র বিহারের অভিনেতা হিসেবে তাঁকে প্রমাণ করার চেষ্টা করা হচ্ছে।” একই সঙ্গে কংগ্রেস নেতা মনে করিয়ে দিয়েছেন, রিয়া চক্রবর্তী কে সুশান্তের মৃত্যুর প্ররোচনা দেওয়ার জন্য গ্রেফতার করা হয়নি। নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো মাদকযোগের অভিযোগে রিয়া চক্রবর্তীকে গ্রেফতার করেছে।

সিবিআই এবং ইডির তদন্ত চলাকালীন মাদকযোগের অভিযোগ ওঠে রিয়া চক্রবর্তী সহ তাঁর ভাই সৌভিক চক্রবর্তীর বিরুদ্ধে। এই ঘটনায় রিয়া, সৌভিক সহ ৯ জনকে গ্রেফতার করেছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। গ্রেফতার করা হয়েছে সুশান্তের ম্যানেজার স্যামুয়েল মিরান্ডা এবং অভিনেতার দীপেশ সাওয়ান্তকে। রিয়াকে গ্রেফতার করার পর, বাইকুল্লা সংশোধনাগারে রাখা হয়েছে। রিয়ার আইনজীবী সতীশ মানেশিন্ডের বলেন, “সুশান্তের মতো নেশাগ্রস্থ মানসিক রোগীকে ভালোবেসেছিলেন রিয়া। তাঁকে ভালোবাসার ফল ভুগতে হচ্ছে।”

Previous articleরুটি-আচারের জীবন কাটিয়ে দুটি বাংলোর মালিক বলিউডের ‘কুইন’
Next articleভোটব্যাঙ্কের রাজনীতি করছে তৃণমূল, কর্মসমিতির বৈঠকে সরব নাড্ডা